মেইন ম্যেনু

ইউনিসেফের দক্ষিণ এশীয় দূত আমির

বলিউড তারকা আমির খানকে ইউনিসেফের দক্ষিণ এশীয় দূত হিসেবে নিয়োগ নিয়েছে জাতিসংঘ। এর মাধ্যমে দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে শিশু পুষ্টি নিশ্চিত করার জন্যে কাজ করবেন তিনি।
বৃহস্পতিবার, নেপালের রাজধানী কাঠমুন্ডুতে অনুষ্ঠিত জাতিসংঘের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের এক সম্মেলনে আমির খানকে ইউনিসেফের দক্ষিণ এশীয় দূত হিসেবে নিয়োগ দেয়া হয়। এর আগে নেপালের কপিলভাস্তু ও লুম্বিনী শহরে নারী স্বাস্থ্যকর্মীদের দ্বারা পরিচালিত একটি শিশু পুষ্টি কেন্দ্র পরিদর্শন করেন এই তারকা, যেখানে কয়েক হাজার শিশু অপুষ্টি জনিত সমস্যায় ভুগছে।
এদিকে ইউনিসেফের দূত হিসেবে নিয়োগ পাওয়ার প্রতিক্রিয়ায় আমির বলেন, ‘ইউনিসেফের মতো একটি প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি আনন্দিত। আশা করি শিশুদের পুষ্টি বিষয়ক তথ্যগুলো তাদের অভিভাবকদের কাছে পৌঁছে দিতে পারব।’
ইউনিসেফের তথ্য মতে, বিশ্বের কয়েক মিলিয়ন শিশু অপুষ্টি জনিত সমস্যায় ভুগছে। যাদের কাছে প্রয়োজনীয় তথ্য ও সেবা পৌঁছে দেয়া জন্যে বিভিন্ন সময় বিশ্বের নামকরা তারকাদের বিশেষ দূত হিসেবে নিয়োগ দেয়া হয়। যার ধারাবাহিকতায় বলিউড তারকা আমির খানকে এ অঞ্চলের দূত হিসেবে নির্বাচন করা হয়েছে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই