মেইন ম্যেনু

আইএসে যোগ দিতে সন্তান ফেলে সিরিয়ায় অস্ট্রেলীয় নারী

অস্ট্রেলিয়ার এক নারী নিজের দুই শিশু সন্তানকে ফেলে ইসলামিক স্টেটে (আইএস) যোগ দিতে সিরিয়া চলে গেছেন। চলতি মাসের শুরুতে জেসমিনা মিলোভানভ নামে ২৬ বছরের ওই নারী তার ৫ ও ৭ বছর বয়সী দুই সন্তানকে তার শিশু পরিচর্যাকারীর কাছে ফেলে রেখে চলে যান।

জেসমিনার সাবেক স্বামীর বরাত দিয়ে সিডনি মর্নিং হেরাল্ড জানিয়েছে, মে মাসের প্রথম দিকে জেসমিনা তার স্বামীর কাছে ক্ষুদে বার্তা পাঠিয়ে জানান তিনি এখন সিরিয়ায় রয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে তার স্বামী বলেন, ‘আমি এখন কেবল আমার সন্তানদের কথা ভাবছি। আমি বিশ্বাস করতে পারছি না, সে ফুলের মতো দুটি শিশুকে রেখে চলে গেছে। কয়েকদিন পরে আমার ছেলে বলে, আমি আশা করি মা ভাল আছে।’

তিনি জানান, ফেসবুকে জেসমিনার বন্ধুত্ব হয় জারা দুমান নামের এক নারীর সাথে। জারা অস্ট্রেলিয়ায় ‘জিহাদিদের জন্য স্ত্রী নিয়োগকারী’ এবং আইএসে যোগ দেয়ার জন্য নারীদের ফুসলাতে সামাজিকমাধ্যম ব্যবহারকারী হিসেবে পরিচিত। ধারণা করা হয় তার স্বামী মাহমুদ আব্দুল্লাহ চলতি বছরের শুরুতে আইএসের হয়ে যুদ্ধ করতে গিয়ে নিহত হয়েছে।

নিউ সাউথ ওয়েলসের পুলিশের মুখপাত্র এর সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, বিদেশে পালিয়ে গেছেন এমন এক নারীর বিষয়ে সন্ত্রাসবিরোধী পুলিশ তদন্ত করছে।






মন্তব্য চালু নেই