৪ হাজার কোটি টাকায় বিচ্ছেদ!

স্বামী-স্ত্রীর মধ্যে বিচ্ছেদের মূল্য আজকাল এতটাই চড়া হয়ে উঠেছে, যা কল্পনাকেও হার মানাচ্ছে। ব্রিটেনে এবার এক দম্পতির ছাড়াছাড়ির খেসারত বাবদ স্বামীকে গুণতে হচ্ছে ৩৩৭ মিলিয়ন পাউন্ড বা ৪ হাজার কোটি টাকার বেশি।

শনিবারের বিনিময় হার অনুযায়ী ৩৩৭ মিলিয়ন পাউন্ড সমান হয় ৪ হাজার ৯৯ কোটি ৮৯ লাখ ৯৮ হাজার ৭৫০ টাকা। প্রায় এই পরিমাণ টাকায় (৪১০৮ কোটি টাকা প্রায়) ১৯৮০-৮১ অর্থবছরে বাংলাদেশের বাজেট ঘোষণা করা হয়েছিল।

ব্রিটিশ বিনিয়োগকারী স্যার ক্রিস হহ্নের (৪৮) বিরুদ্ধে বিচ্ছেদের খোরপোশ ও ভবিষ্যৎ নিশ্চয়তার দাবি করে মামলা করেন তার সদ্য প্রাক্তন মার্কিন স্ত্রী জেমি কপার হহ্ন (৪৯)। শুক্রবার ব্রিটেনের হাইকোর্ট মামলা রায় দেন। ক্রিস হহ্নকে বিচ্ছেদ বাবদ তার প্রাক্তন স্ত্রীকে ৩৩৭ মিলিয়ন পাউন্ড পরিশোধ করতে আদেশ দেন আদালত।

এই বিচ্ছেদমূল্য ব্রিটেনের ইতিহাসে প্রথম ঘটনা। এত বেশি টাকায় এর আগে কোনো বিচ্ছেদের ঘটনা ঘটেনি দেশটিতে।

স্যার ক্রিস হহ্ন জানিয়েছেন, তার মোট সম্পদমূল্যের চার ভাগের এক ভাগ অর্থ দিয়ে স্ত্রীকে ছাড়তে হচ্ছে। এতেও আপত্তি তার স্ত্রী জেমি কপার হহ্নের। তার স্ত্রীর দাবি, যেহেতু একসঙ্গে থাকার সময় তারা এই সম্পদের মালিক হন, সেহেতু তিনি অর্ধেকটাই পাবেন।

গত মাসে যুক্তরাষ্ট্রে তেলব্যবসায়ী হ্যারল্ড হ্যামকে তার স্ত্রীকে তালাক দেওয়া বাবদ পরিশোধ করতে হয় প্রায় ৮ হাজার কোটি টাকা। এর আগে মেক্সিকোতে এ ধরনের বড় অর্থমূল্যের একটি তালাকের ঘটনা ঘটে।

তথ্যসূত্র : টেলিগ্রাফ।



মন্তব্য চালু নেই