২০১৭ সালে যা করবেন জাকারবার্গ

নতুন বছরটা মার্কিন মুলুক ঘুরেই কাটাতে চান মার্ক জাকারবার্গ। পুরো সময়ে দেশটির ৩০টি অঙ্গরাজ্যে যেতে চান সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের এই প্রতিষ্ঠাতা। কথা বলতে চান আরও বেশি মানুষের সঙ্গে। ফেসবুকে দেওয়া এক পোস্টে জাকারবার্গ বলেন, ২০১৭ সালে তাঁর ব্যক্তিগত চ্যালেঞ্জ হচ্ছে যুক্তরাষ্ট্রের প্রতিটি অঙ্গরাজ্য ঘুরে দেখা। খবর বিবিসি বাংলা।

জাকারবার্গ তাঁর পোস্টে লেখেন, ‘আবেগভরা আরেকটি বছর পেরোলাম। এবার ঘুরে বেড়ানোর আশা নিয়ে এই চ্যালেঞ্জ নিয়েছি। দেখতে চাই সবাই কীভাবে জীবন যাপন করছে। ভাবতে চাই ভবিষ্যৎ নিয়ে। কয়েক দশক ধরে, প্রযুক্তি ও বিশ্বায়ন আমাদের আরও উৎপাদনশীল এবং সংযুক্ত করেছে। অনেক সম্ভাবনা তৈরি হয়েছে। তবে অনেক মানুষের জন্য প্রযুক্তি জীবনকে আরও চ্যালেঞ্জর মুখোমুখি করেছে। সবার জন্য আমাদের পরিবর্তনের প্রয়োজন আছে।’

জাকারবার্গ মনে করেন, এই সফর তাঁর জীবনে ইতিবাচক প্রভাব ফেলবে, কারণ পৃথিবী এক নতুন সময়ে পদার্পণ করেছে। জাকারবার্গ তাঁর পোস্টে লেখেন, স্ত্রী প্রিসিলাকে নিয়ে এই সফরে বের হবেন তিনি। চলার পথে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও ছোট শহরে থামবেন। সেখানকার মানুষের সঙ্গে কথা বলবেন। দেশব্যাপী ফেসবুকের বিভিন্ন অফিসে যাবেন এবং কর্মীদের খোঁজ-খবর নেবেন। বিদায়ী বছরে ৩৬৫ মাইল দৌড়ানো, ২৫টি নতুন বই পড়া ও চীনা ভাষা ম্যান্ডারিন শেখার প্রত্যয় নিয়েছিলেন জাকারবার্গ।



মন্তব্য চালু নেই