সারদাকাণ্ডে পশ্চিমবঙ্গের পরিবহনমন্ত্রী গ্রেপ্তার

পশ্চিমবঙ্গের পরিবহনমন্ত্রী মদন মিত্রকে সারদাকাণ্ডে গ্রেপ্তার করেছে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (সিবিআই)। দু’দফায় প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা জেরার পর তাকে গ্রেপ্তার করা হয়েছে।

সিবিআই সূত্রে জানা গেছে, মদন মিত্র তদন্তকারীদের একাধিক প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন। প্রমাণ দেখানোর পরও তা অস্বীকার করেন তিনি। এরপরই তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে সুদীপ্ত সেনের কাছ থেকে অনৈতিক আর্থিক সুবিধা নেয়া ও ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে।

এর আগে সকালে একরাশ চিন্তা নিয়েই সিবিআই দপ্তরে হাজিরা দিতে ঢুকেন মদন মিত্র। সরকারি গাড়ি না নিয়ে অন্য গাড়িতে করেই তিনি সিবিআই অফিসে যান।

জানা গেছে, সারদা কেলেঙ্কারিতে প্রভাবশালীদের তালিকায় রয়েছেন তৃণমূল নেতা মদন মিত্র। সে জন্যই তাকে তলব করে সিবিআই। সারদা কেলেঙ্কারি নিয়ে ভারতীয় দণ্ডবিধির ১৬০ ধারা অনুযায়ী তাকে তলব করা হয়।

পরে তাকে দু’দফায় জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথম দফায় প্রায় আড়াই ঘণ্টা জেরা করা হয়। কিন্তু মন্ত্রীর জবাব তদন্তকারীরা সন্তুষ্ট না হওয়ায় তাকে দ্বিতীয় দফায় জেরা করা হয়। দ্বিতীয় দফায় প্রায় পৌনে দুই ঘণ্টা জেরার পর বিকেলে পরিবহনমন্ত্রী মদন মিত্রকে গ্রেপ্তার করে সিবিআই।

মদন মিত্রকে জেরা করেন সিবিআই’র যুগ্ম-পরিচালক রাজীব সিং, এসপি উপেন্দ্র আগরওয়াল, ডিআইজ শঙ্খব্রত বাগচি এবং দিল্লি থেকে আসা এক কর্মকর্তা।



মন্তব্য চালু নেই