মাদারীপুরে এসআই ধরা খেলেন এসপির হাতে

মাদারীপুরের চরমুগরিয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (আইসি) এসআই মাকসুদুর রহমান বাদীর কাছ ঘুষ নিয়ে ধরা খেলেন এসপির কাছে।

মামলার তদন্ত কর্মকর্তা হিসেবে নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়ের করা মামলার বাদীর কাছে ঘুষের টাকা দাবি করেন মাদারীপুরের চরমুগরিয়া পুলিশ ফাঁড়ির আইসি মাকসুদুর রহমান। মামলার বাদী ওই নারী বিষয়টি পুলিশ সুপারের কাছে জানান। পরে বৃহস্পতিবার রাতে পুলিশ সুপারের পকেট থেকে দেয়া ও তার স্বাক্ষরিত টাকা ঘুষ হিসেবে গ্রহণ করে হাতে-নাতে ধরা খেলেন ওই পুলিশ কর্মকর্তা। রাতেই ঘুষ গ্রহণের অভিযোগে পুলিশের ওই উপ-পরিদর্শক (এসআই) মাকসুদুর রহমানকে বরখাস্ত করা হয়েছে।

পুলিশ সুপার (এসপি) খোন্দকার ফরিদুল ইসলাম জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়েরকৃত মামলার বাদী এক নারীর কাছে বড় অংকের টাকা দাবি করে এস আই মাকসুদুর রহমান। বিষয়টি আমাকে জানালে আমি ওই নারীকে পরামর্শ দেই যে তিনি সর্বনিম্ন কত টাকায় মামলার তদন্ত প্রতিবেদন দেবে তা জানতে। এসআই মাকসুদ ওই নারীর সঙ্গে ৮ হাজার টাকা রফাদফা করে। আমি স্বাক্ষর দিয়ে ওই নারীর হাতে টাকা দিলে সেই টাকা ঘুষ হিসেবে গ্রহণ করে এসআই মাকসুদ। আমি গিয়ে হাত-নাতে বিষয়টি ধরে ফেলি।

পুলিশ সুপার আরো জানান, ঘুষ গ্রহণের বিষয়টি যাতে অন্যদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকে, তাই এই ব্যবস্থা। এই ঘটনায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য চালু নেই