জামায়াত নেতাদের না পেয়ে তাদের ছেলে মেয়েদের গ্রেপ্তার করছে পুলিশ!

রাজধানীতে জামায়াত নেতাদের না পেয়ে তাদের স্কুল-কলেজ পড়ুয়া সন্তানদের পুলিশ ধরে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন জামায়াতের ঢাকা মহানগর আমির মাওলানা রফিকুল ইসলাম খান। বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতেতিনি এ অভিযোগ করেন। একই সঙ্গে তিনি তাদের গ্রেপ্তারের নিন্দা জানান এবং নিঃশর্ত মুক্তি দাবি করেন।

বিবৃতিতে তিনি বলেন, রাজধানীর কদমতলী থানার মেরাজনগরে মঙ্গলবার রাত ১২ টায় স্থানীয় চিকিৎসক ডা. জাহাঙ্গীর আলমের বাসায় হানা দেয় পুলিশ। সে সময় তাকে না পেয়ে তার মেয়ে অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী জান্নাতুল ফেরদাউস ও দশম শ্রেণি পড়ুয়া ছেলে মাহফুজুর রহমান মাহিনকে আটক করে নিয়ে যায়। বুধবার সকাল গ্রেফতার করে স্থানীয় সিএনজি ড্রাইভার সিরাজুল ইসলাম ও তার মেয়ে কামিল শ্রেণির ছাত্রী রাবেয়া আক্তার, প্রবাসী দেলোয়ার হোসেনের দুই মেয়ে দশম শ্রেণির ছাত্রী সাদিয়া ও দ্বাদশ শ্রেণির ছাত্রী সাবিহাকে। এছাড়া খিলগাঁও থানা পুলিশ মঙ্গলবার রাতে আহসান হাবিব নামে একজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কোনো মামলা নেই বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, দেশে গুপ্তহত্যার মহোৎসব চললেও সরকার এসব হত্যাকাণ্ডের বিরুদ্ধে কার্যকর কোনো ব্যবস্থা নিতে পারছে না। অথচ প্রধানমন্ত্রী বলছেন প্রধান নির্বাহী হিসেবে সব বিষয়ে তাঁর কাছে তথ্য আছে। ফলে জনমনে এ ধারণা বদ্ধমূল হয়েছে যে, দেশে সংঘঠিত সকল হত্যা, সন্ত্রাস, নৈরাজ্য ও গুপ্তহত্যাসহ সকল অপরাধের পেছনে সরকারের হাত রয়েছে।

জামায়াত নেতা বলেন, সরকার মানবাধিকার ও সংবিধান কোনো কিছুকেই তোয়াক্কা না করে রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে সাঁড়াশি অভিযানের নামে নিজেরাই জননিরাপত্তায় বিঘ্ন সৃষ্টি করছে। সাঁড়াশি অভিযানের নামে রাষ্ট্রীয় সন্ত্রাস, নৈরাজ্য ও গণগ্রেফতার বন্ধ এবং অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।



মন্তব্য চালু নেই