রাণীনগরে বিনা মূল্যে বীজ-সার কৃষকদের মাঝে বিতরণী অনুষ্ঠানে

কৃষকদের ভাগ্য উন্নয়নে সরকার ভুর্তকি দিচ্ছে : ইসরাফিল আলম এমপি

নওগাঁ-৬ আসনের (রাণীনগর-আত্রাই) সংসদ সদস্য ইসরাফিল আলম এমপি বলেছেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষক বাঁচলে দেশ বাঁচবে, দেশের সার্বিক উন্নয়নে কৃষকরা অগ্রণী ভূমিকা রাখছে। তাদের জীবন-মান ও ভাগ্য উন্নয়নের জন্য কৃষিখাতে নানা উপকরণের উপর সরকার ভুর্তকি দিয়ে যাচ্ছে। যাতে করে তারা সরকারি সহায়তাই অল্প খরচে সহজেই তাদের কৃষিপূর্ন উৎপাদন ও বাজারজাত করণের মাধ্যমে অর্থনৈতিক ভাবে সাবলম্ভী হতে পারে।

তিনি গতকাল বুধবার দুপুরে উপজেলা পরিষদ হল রুমে খরিপ-১/২০১৫-১৬ইং মৌসুমে উপশী আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রনোদনা কর্মসূচির আওতায় বিনা মূল্যে বীজ-সার কৃষকদের মাঝে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মনিরুল ইসলাম পাটওয়ারী’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম আল-ফারুক জেমস্, ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ হারুনুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান ছনিয়া ইসলাম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এসএম গোলাম সারওয়ার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন প্রমুখ।

উক্ত বিতরণ অনুষ্ঠানে উপজেলার ৮টি ইউনিয়নের ৫শ’ ৯০জন কৃষকের মাঝে ভুর্তকির উপশী আউশ, নেরিকা জাতের ধান বীজ ও রাসায়নিক সার ও বিতরণ করেন । এছাড়াও সেচ সহায়তা বাবদ নগদ ৪’শত টাকা করে প্রদান করেন।



মন্তব্য চালু নেই