সাপাহারে শারীরিক প্রতিবন্ধী কামরুজ্জামান শিক্ষক হতে চায়

শারীরিক প্রতিবন্ধী কামরুজ্জামান শিক্ষক হতে চায়। সে আট বছর বয়সে পলিও রোগে আক্রান্ত হয়ে দুটি পা অকেজো হয়। তাই একমাত্র হামাগুড়ি ও হুইলচেয়ার দিয়ে চলাচল করতে হয়। এরপরও অদম্য স্পৃহা শিক্ষা হতে বিরত রাখতে পারেনি। তাঁর বাড়ি নওগাঁ জেলার সাপাহার উপজেলার শিরন্টি ইউনিয়নের শীতল ডাঙ্গা গ্রামের দক্ষিন পাড়ায়। পিতার নাম মৃত আজহার আলী ও মাতার নাম সাহেরা বেগম। পিতা ১৫ বছর আগে মারা গেছেন। তাদের বাড়ি ভিটা ছাড়া জমি জমা নেয়। তাঁরা ৫ ভাই ২বোন। সে সবার বড়।

কামরুজ্জামান জানায়, সে ২০০৭ সালে জেলার পত্মীতলা উপজেলার মধইল ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে দাখিল ও ২০০৯ সালে আলিম পাশ করেন। ২০১২ সালে পতœীতলা উপজেলার উষ্টি জাকারিয়া মাদ্রাসা থেকে ফাজিল পাশ করেন। নওগাঁ গাউছুল আজম মাদ্রাসা থেকে ২০১৩ সালে কামিল (এম.এ) প্রথম বর্ষের বার্ষিক পরিক্ষার্থী। সে জানায়, উক্ত পরিক্ষায় সে পাশ করবে বলে আশাবাদী।

বর্তমানে সে বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীদের গৃহ শিক্ষক (প্রাইভেট) পড়ানোর আয় দিয়ে ও আর্থিক সাহায্যের জন্য সমাজের বৃত্তবান দানশীল ব্যক্তির নিকট হাত বাড়িয়ে কোন রকমে শিক্ষা কার্যক্রম চালাচ্ছেন। কামরুজ্জামানের বড়ই ইচ্ছা সে শিক্ষকতা পেশায় নিজেকে নিয়োজিত করতে চায়।

এমতাবস্থায়, সরকারের দৃষ্টি আকর্ষনে আকুল আকুতি কোন একটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক হিসাবে নিয়োগের ব্যবস্থা করলে জীবন জীবিকা সহজ হত। তিনি সবার সু-দৃষ্টি ও দোয়া কামনা করেন।



মন্তব্য চালু নেই