সরকারের সাফল্য ও উন্নয়ন নিয়ে পাবনার ঈশ্বরদীতে আলোচনা সভা,সঙ্গতানুষ্ঠান, চলচ্চিত্র প্রদর্শণী ও র‌্যালী বিভিন্ন কর্মসূচির

সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগনকে অবহিত করন এবং উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্ত করনের লক্ষে বিশেষ প্রচারিভাযানের অংশ হিসেবে বৃহস্পতিবার সকালে ঈশ্বরদীতে আলোচনা সভা,সঙ্গতানুষ্ঠান, চলচ্চিত্র প্রদর্শণী ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের সহযোগীতায় ও জেলা তথ্য অফিসের পক্ষ থেকে এ সব কর্মসূচির আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম সেলিমের সভাপতিত্বে উপজেলা চেয়রম্যান মকলেছুর রহমান মিন্টু প্রধান অতিথি ও উপজেলা প্যানেল চেয়ারম্যান মাহজেবিন শিরিন পিয়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। স্বাগত বক্তব্য দেন পাবনা জেলা তথ্য অফিসার মঞ্জুর-ই-মওলা। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও চলচ্চিত্র প্রদর্শণীর আয়োজন করা হয়। এর অঅগে একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলা পরিষদ থেকে বের করে শহর প্রদক্ষিণ করে।

আলোচনা সভায় বক্তারা সরকারের এক বছরের সাফ্যলের বিভিন্ন দিক উল্লেখ করে বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে উন্নীত করার লক্ষ্যে বর্তমান সরকার ২০০৯ সালের যে ভীশন ২০-২১ ঘোষনা করেছিল তা বাস্তবায়নের পথে অনেকটা অগ্রসর হয়েছে। তিনি বলেন, ২০১০ জানুয়ারি থেকে অক্টোবর ২০১৪ পর্যন্ত ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে সরকারের সংশ্লিষ্ট বিভাগ ৫ কোটি সেবা প্রদানের মাধ্যমে ১’শ ৪০ কোটি টাকা আয় করেছে।

পাবনা জেলার ইউনিয়ন ডিজিটাল সেন্টার সমূহ গত বছরে ১ লাখ ৫১ হাজার ৫’শ ৯০ জনকে সেবা প্রদানের মাধ্যমে ৭৩ লাখ ১২ হাজার ১’৩২ টাকা আয় করেছে। অনলাইনে ৭ কোটি জন্মনিবর্ধন এবং বিদেশে গমন ইচ্চ’ক ২০ লাখ নারী পুরুষের নিবন্ধন সম্পূর্ন করেছে। মোবাইলের মাধ্যমে ২ কোটি ৫০ লাখ নাগরিক পরিসেবার বিল পরিশোধ করা হয়েছে।

জেলা ই-সেবা কেন্দ্র থেকে অনলাইনে ৩২ লাখ নাগরিকের আবেদন নিস্পত্তি এবং ২৭ লাখ পরচার নকল প্রদান করা হয়েছে। ২৬ লাখ আখ চাষীকে মোবাইলে পুজি সংকান্ত তথ্য প্রেরন করা হয়েছে। ডাক বিভাগের মাধ্যমে ১ কোটি ৩৬ লাখ ইলেকট্্রনিক মানী অর্ডার প্রেরন করা হয়েছে। অনলাইনে ৭ কোটি ২০ লাখ ও মোবাইলে সাড়ে ৫ কোটি শিক্ষার্থী পাবলিক পরীক্ষার ফলাফল জানতে পেরেছে।

মোবাইলের মাধ্যমে ৩০ লাখ ছাত্র-ছাত্রী বিভিন্ন শ্রেনীতে ভর্তির আবেদন করেছে। রেলওয়ের ১৭ লাখ ৭৫ হাজার টিকেট মোবাইলে এবং ৩ লাখ টিকেট অনলাইনে বিক্রি হয়েছে। ২৩ হাজার ৫’শ স্কুলে মাল্টিমিডিয়া শ্রেনী কক্ষের মাধ্যমে ৪০ লাখ শিক্ষার্থীকে পাঠদান করা হচ্ছে। ২৯ হাজার শিক্ষক ডিজিটাল কনটেন্ড তৈরির জন্য প্রশিক্ষন প্রাপ্ত হয়েছেন।

এছাড়াও তিনি কৃষি,শিক্ষা, স্বাস্থ্য , সামাজিক নিরাপত্তা বেষ্টনী, বিদ্যুৎ উৎপাদন সহ বিভিন্ন ক্ষেত্রে সরকার ব্যাপক সাফল্য অর্জন করেছে।



মন্তব্য চালু নেই