মেইন ম্যেনু

আবুধাবিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দুপুরে তিন দিনের সরকারি সফরে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) পৌঁছেছেন।এর আগে আজ শনিবার সকাল পোনে নয়টার দিকে তিনি আমিরাতের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।আমিরাতের সমাজ কল্যাণমন্ত্রী প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে স্বাগত জানান।
সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সম্পর্ক জোরদার ও দেশটিতে জনশক্তি রফতানি বৃদ্ধির লক্ষ্যে সকালে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আবুধাবির উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খবর বাসস।
বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, বেসামরিক বিমান ও পর‌্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, তিন বাহিনীর প্রধানসহ উর্দ্ধতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, সফরকালে বাংলাদেশ ও ইউএইর মধ্যে বাণিজ্য, জনশক্তি ও বিনিয়োগ সংক্রান্ত বেশ কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।
সূত্র জানায়, দুই দেশের মধ্যে ফরেন অফিস কনসাল্টেশন সমঝোতা স্মারক, উচ্চশিক্ষা ও বৈজ্ঞানিক গবেষণা বিষয়ক সমঝোতা স্মারক, জনশক্তি রফতানি পুনরায় চালু করতে ইউএইর একটি আউটসোর্সিং কোম্পানির সঙ্গে সমঝোতা স্মারক এবং দণ্ডপ্রাপ্তদের বিনিময়, বিনিয়োগ সুরক্ষা ও সম্প্রাসরণ, চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ইউএইর আল নাহিয়ান ফাউন্ডেশন কর্তৃক একটি হাসপাতাল স্থাপন, কূটনৈতিক ও সরকারি পাসপোর্টধারীদের ভিসামুক্ত গমনাগমন ও ইউএই দূতাবাসের জন্য ঢাকায় জমি হস্তান্তর চুক্তিসহ বেশ কয়েকটি দলিল স্বাক্ষরিত হবে।





মন্তব্য চালু নেই