৭ দিনের রিমান্ডে রানা

নারায়ণগঞ্জ সাত খুনের ঘটনায় গ্রেফতারকৃত র‌্যাবের প্রাক্তন কর্মকর্তা লে. কমান্ডার এম এম রানাকে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

শনিবার রাত দেড়টার দিকে নৌবাহিনীর এই অবসরপ্রাপ্ত কর্মকর্তাকে ঢাকা সেনানিবাস এলাকা থেকে গ্রেফতার করা হয়। এরপর রোববার বিকেল সোয়া ৫টার সময় তাকে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে নেওয়া হয়।

সেখানে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কে এম মহিউদ্দিনের আদালতে রানাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চাওয়া হলে তিনি সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সাত খুনের ঘটনায় অবসরে পাঠানো র‌্যাব-১১-এর অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মাদ ও মেজর আরিফ হোসেনকে গ্রেফতার করে পুলিশ।

গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম ও জ্যেষ্ঠ আইনজীবী চন্দন সরকারসহ সাতজন ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে অপহৃত হন। এর তিন দিন পর শীতলক্ষ্যা নদীতে একে একে ভেসে ওঠে সাতজনেরই মরদেহ। এ ঘটনায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নূর হোসেনকে প্রধান আসামি করে মামলা করে নজরুলের পরিবার।

পরে ওই হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে র‌্যাব-১১-এর অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মাদ, মেজর আরিফ হোসেনকে অকালীন এবং লে. কমান্ডার এম এম রানাকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয়। এরপর তাদের গ্রেফতারের জন্য হাইকোর্ট থেকে নির্দেশ আসে। এ ছাড়া র‌্যাব সদস্যদের জড়িত থাকার অভিযোগ তদন্ত করতে র‌্যাবের পক্ষ থেকেও একটি তদন্ত কমিটি গঠন করা হয়।



মন্তব্য চালু নেই