৭ দিনের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে, কথা দিলেন হানিফ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, কথা দিলাম আগামী সাতদিনের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে জনজীবনের স্বাভাবিক চলাফেরা নিশ্চিত করা হবে।

সোমবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের সামনে ‘সারাদেশে বিএনপি-জামায়াতে অব্যাহত নৈরাজ্য, সন্ত্রাস ও বোমা হামলায় নিরীহ মানুষকে জীবন্ত পুড়িয়ে হত্যার’ প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এ মানববন্ধনের আয়োজন করে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ‘অবরুদ্ধের নাটক’ বন্ধের আহ্বান জানিয়ে হানিফ বলেন, “অবরোধের নাটক বন্ধ করুন, আন্দোলনের নামে মানুষ হত্যা বন্ধ করুন। আপনার এ অবেরোধে প্রত্যাহার করে নিন। আপনি দুইবারের প্রধানমন্ত্রী ছিলেন। দেশের মানুষের প্রতি যদি সামান্যতম দায়িত্ববোধ থাকে, তাহলে মানুষ পুড়িয়ে মারবেন না।”

তিনি বলেন, “আজ সময় এসেছে খালেদা জিয়াসহ ২০ দলের এ সন্ত্রাস নৈরাজ্য রুখে দেয়ার। সন্ত্রাস, নৈরাজ্য এবং মানুষ পুড়িয়ে মারার জন্য খালেদা জিয়াসহ শীর্ষ পর্যায়ের নেতাদের কাঠগড়ায় দাঁড় করাতে হবে।”

আইন-শৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে হানিফ বলেন, “যেসব নেতার নির্দেশে দেশে সহিংসতা হচ্ছে তাদের গ্রেফতার করুন। তিনি যে পর্যায়ের নেতা হোন না কেন।”

বিএনপির সভা-সমাবেশ প্রসঙ্গে তিনি বলেন, “সরকার বলেছে তারা যেকোনো সময়ে সভা-সমাবেশ করতে পারবে। তবে সমাবেশের নামে নাশকতা করতে দেয়া হবে না। শান্তিপূর্ণভাবে রাজনৈতিক কর্মসূচি পালন করতে অতীতেও সরকার সহযোগিতা করছে, ভবিষ্যতেও করবে।”

স্বাচিপের সভাপতি আ.ফ.ম রুহুল হকের সভাপতিত্বে আরো বক্তব্য দেন আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বদিউজ্জাম ভূঁইয়া ডাবলু, বিএমএ’র সভাপতি অধ্যাপক মাহবুব হাছান, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ মহাসচিব ইকবাল আর্সনাল, কনক কান্তি বড়ুয়া, জাকারিয়া স্বপন প্রমুখ।



মন্তব্য চালু নেই