৩ জেলায় কালবৈশাখী ঝড়ে একই পরিরারের ৪জন সহ নিহত ১০

তীব্র তাবদাহের পর দেশের বিভিন্ন স্থনে শুরু হয়েছে কালবৈশাখীর তাণ্ডব। এরই মধ্যে রোববার রাত থেকে বয়ে যাওয়া ঝড়ে দেশের ৩ জেলায় কমপক্ষে ১০ জন নিহতের ঘটনা ঘটেছে। এছাড়া আহত এবং ক্ষয় ক্ষতির পরিমাণও অনেক।

নেত্রকোনা: নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলায় কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে বিধ্বস্ত ঘরের দেয়ালের নিচে চাপা পড়ে একই পরিবারের মা ও তিন সন্তানের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন-বিষমপুর গ্রামের আফরোজা বেগম (২২), তার ছেলে সাগর (১০), রাসেল (৭) ও রানা (২) এবং নয়নগরের মামুন (১২)। এ ঝড়ে আহত হয়েছেন আরো ৪ শতাধিক। রোববার রাতে উপজেলার বিষমপুর ও নয়নগর গ্রামে এ ঘটনা ঘটে।

এদিকে একই উপজেলার নয়নগর গ্রামে কাল বৈশাখী ঝড়ে গাছ ভেঙে মামুন নামে এক কিশোরের মৃত্যু হয়েছে।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল করিম জানান, রাতে ঝড়ের সময় মোতালিব মিয়ার স্ত্রী আফরোজা ৩ ছেলে নিয়ে আধাপাকা ঘরের ভেতর অবস্থান করছিলেন। এসময় ঘরের ছাউনি উড়ে যায় ও দেয়াল ভেঙে তাদের উপর পড়লে ঘটনাস্থলেই তারা মারা যান।

খবর পেয়ে সকালে কলমাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম ও উপজেলার নিবার্হী কর্মকর্তা ওহিদুল ইসলাম ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন বলে জানা গেছে।

সুনামগঞ্জ: সুনামগঞ্জে রোববার দিনগত রাতে কাল বৈশাখী ঝড়ে চার জন নিহত হয়েছেন। এরা হলেন ঝড়ে নিহত ব্যক্তিরা হলেন কাশু মিয়া (৩৪), সামছু মিয়া (৬৫), দুধ মিয়া (৫০) ও বিবি আক্তার (৭)। রোববার রাত ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এ ঝড় হয়।

স্থানীয়রা জানায়, ধর্মপাশা সদর ইউনিয়নে ৫০টি কাঁচা ঘড়বাড়ি বিধ্বস্ত হয়ে গেছে। এছাড়া, আধাপাকা ২০টি বাড়ির টিনের ছাউনি উড়ে গেছে। উপজেলার মধ্যনগর সড়কে শতাধিক গাছ পড়ে গেছে। এত সড়ক যোগাযোগ ও বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে গেছে পুরো এলাকা।

রাজবাড়ী: এদিকে সোমবার সকালে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া এলাকায় পদ্মা নদীতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে ফরিদ শেখ (৩০) নামে এক জেলে নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন তার ছোট ভাই মো. ফরহাদ শেখ (২৫)। তারা পাবনা জেলার বেড়া উপজেলার মহনগঞ্জ গ্রামের মৃত জুলহাস শেখের ছেলে।



মন্তব্য চালু নেই