মৌলভীবাজার বড়হাটে জঙ্গি অভিযান

৩ জঙ্গিরই মৃত্যু হয়েছে সুইসাইডাল ভেস্ট বিস্ফোরণে

মৌলভীবানাও সংগ্রহ করাজার শহরের বড়হাটে নিহত তিন জঙ্গির ময়নাতদন্ত রোববার দুপুরে সম্পন্ন হয়েছে। পরিচয় নিশ্চিত হতে তাদের ডিএনএ নমু হয়েছে।

ময়নাতদন্তের প্রতিবেদন অনুযায়ী, তিন জঙ্গিরই মৃত্যু হয়েছে সুইসাইডাল ভেস্ট বিস্ফোরণ ঘটিয়ে। তিনজনের মধ্যে দুইজন পুরুষ, এদের একজনের বয়স ৪০ থেকে ৪২ ও অপরজনের ৩৬ থেকে ৩৮ বছর। আর নিহত নারীর বয়স ২৮ থেকে ৩০।

মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. পার্থ সারথি দত্ত কানুনগো বলেন, ফতেহপুরে নিহত জঙ্গির মতই এই তিনজনের দেহ ছিন্নভিন্ন হয়ে গেছে। সুইসাইডাল ভেস্ট বিস্ফোরণ ঘটানোর কারণে তাঁদের পেট ও কোমরের অংশ উড়ে গেছে। তিনজনের শরীরেই তার পেচানো অবস্থায় পাওয়া গেছে।

এদিকে বড়হাটের ঘটনাস্থল থেকে ৩০০ মিটার ব্যাসার্ধের মধ্যে ১৪৪ ধারা জারি রয়েছে।

জঙ্গি সন্দেহে গত বুধবার ভোররাত থেকে মৌলভীবাজার শহরের বড়হাট এলাকা, পরে এর সূত্র ধরে সদর উপজেলার নাসিরপুরের আস্তানা শনাক্ত করে ঘেরাও করে রাখে পুলিশ। দুটি আস্তানা থেকে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। নাসিরপুরের অভিযানে আত্মঘাতি হামলায় ৭ জঙ্গি নিহত হয়।

কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম শনিবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে জানিয়েছেন, মৌলভীবাজারের বড়হাট থেকে এক জঙ্গি সিলেটের পাঠানপাড়ায় গ্রেনেড হামলায় নেতৃত্ব দেয়।



মন্তব্য চালু নেই