৩৭তম বিসিএস লিখিত পরীক্ষায় বহিষ্কার ৩, জেলহাজতে ১

৩৭তম বিসিএস এর লিখিত পরীক্ষা কেন্দ্রে অসুদপায় অবলম্বনের জন্য তিনজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। অন্যদিকে, অনৈতিক কাজের জন্য একজন পরীক্ষার্থীকে ১৫ দিনের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। সোমবার বিকেলে পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১২ ফেব্রুয়ারি শুরু হয়েছে ৩৭তম বিসিএস লিখিত পরীক্ষা। ঐ দিন ঢাকার রাজধানী উচ্চ বিদ্যালয় থেকে মো. আলম মিয়া নামের একজন ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়। তিনি ৩৭তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অকৃতকার্য হন।

প্রবেশপত্রে নিজের রেজিস্ট্রেশন নম্বর পরিবর্তন করে প্রিলিমিনারি টেস্টে পাস করা অন্য একজন পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন নম্বর উল্লেখ করে পরীক্ষা দিতে আসলে পরীক্ষা কেন্দ্রে তাকে আটক করা হয়। আটকের পর ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তার জবানবন্দী ও সাক্ষ্য গ্রহণ করে দণ্ডবিধির সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ১৫ দিনের সশ্রম কারাদণ্ডের আদেশ প্রদান করে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করেন।

দণ্ডপ্রাপ্ত ভুয়া পরীক্ষার্থী আলম মিয়ার বাড়ি বগুড়া জেলার সোনাতলা উপজেলায়।

একইদিন ঢাকা কেন্দ্রে হাজী আস্রাফ আলী হলের দুই জন পরীক্ষার্থীকে অসুদপায় অবলম্বনের কারনে হল থেকে বহিষ্কার করা হয়েছে।

১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত পরীক্ষায় রাজশাহী সরকারি মহিলা কলেজ, রাজশাহী কেন্দ্রে অসুদপায় অবলম্বনের জন্য মো. রুবেল হক নামে একজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে বলে পিএসসি’র পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।



মন্তব্য চালু নেই