২৮ বিয়ে করা ইয়াসিন কারাগারে

বহু বিবাহের নায়ক ইয়াসিন ব্যাপারীকে খুলনা কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার খুলনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে বুধবার রাতে ইয়াসিনকে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে আদালতের নির্দেশে বরগুনা জেলা কারাগার থেকে খুলনায় আনা হয়।

৪৮ বয়স বয়সী ইয়াসিনের এ পর্যন্ত ২৮টি বিয়ের সন্ধান মিলেছে। তার ডজনেরও অধিক সন্তান রয়েছে। তার বহু বিবাহের খবর জানার পর অধিকাংশ স্ত্রী-ই তাকে ত্যাগ করেছেন।

বহুল আলোচিত এই ইয়াসিন খুলনার রূপসা উপজেলার পূর্ব রূপসা ফেরীঘাট সংলগ্ন মৃত মঈন উদ্দিন ব্যাপারীর ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, যৌতুক দাবির ঘটনায় ২৫তম স্ত্রী শিউলী আক্তার তানিয়া ইয়াসিন ব্যাপারীর বিরুদ্ধে খুলনার আদালতে মামলা দায়ের করেন। ওই মামলায় শ্যোন অ্যারেস্ট দেখিয়ে আদালতের নির্দেশে বুধবার রাতে তাকে বরগুনা জেলা কারাগার থেকে খুলনা জেলা কারাগারে আনা হয়। বৃহস্পতিবার তাকে খুলনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে তার পক্ষে জামিনের আবেদন করা হয়। কিন্তু আদালতের বিচারক মঞ্জুরুল আলম জামিন নামঞ্জুর করে ইয়াসিনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বাদীপক্ষে জামিনের বিরোধিতা করেন অ্যাডভোকেট বিধান ঘোষ।

জানা গেছে, ২০১৪ সালের ২৭ ফেব্রুয়ারি এক লাখ এক টাকা দেনমোহরে ইয়াসিনের সঙ্গে তানিয়ার বিয়ে হয়। এরপর তাদের সংসারে একটি কন্যা সন্তান হয়। গত বছরের ২৪ সেপ্টেম্বর ইয়াসিন তানিয়ার পরিবারের কাছে এক লাখ টাকা যৌতুক দাবি করেন।

এরপরই ২৯ সেপ্টেম্বর তানিয়া বাদী হয়ে খুলনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। আদালত ওই দিনই ইয়াসিনের নামে সমন জারি করেন। এরপর ৩০ অক্টোবর গ্রেফতারি পরোয়ানা ইস্যু করেন। গত ২২ জানুয়ারি বরগুনার আমতলা থানা পুলিশ ২৭তম স্ত্রীর বাড়ি থেকে ইয়াসিনকে গ্রেফতার করে।



মন্তব্য চালু নেই