বাংলাদেশের স্পিন কোচ সুনীল জোশি?

রুয়ান কালপাগে বরখাস্ত হওয়ার পর থেকেই একজন স্পিন বোলিং কোচ খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্যে অনেকেরই নাম শোনা গিয়েছিল। এবার নতুন খবর, ভারতীয় সাবেক স্পিনার সুনীল যোশি হতে পারেন বাংলাদেশ দলের পরবর্তী স্পিন বোলিং কোচ।

ভারতীয় সংবাদমাধ্যম এক্সট্রা টাইমের খবরে বলা হয়, সুনীল জোশির নিয়োগ অনেকটাই নিশ্চিত। ভারতের বর্তমান কোচ অনিল কুম্বলের পরামর্শেই নাকি তাঁকে নিয়োগ দেওয়া হচ্ছে।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান এ ব্যাপারে বলেন, ‘হায়দরাবাদের এই টেস্ট ম্যাচ শেষ হওয়ার কিছুদিনের মধ্যেই আলোচনার মাধ্যমে বিষয়টি চূড়ান্ত করা হবে। আসলে অনিল কুম্বলেই আমাদের কাছে সুনীল জোশির নাম বলেছেন। সে বিবেচনায় তাঁকে প্রস্তাবও দেওয়া হয়েছে।’

সুনীল যোশি এখন আসামের কোচ, তিনি ব্যস্ত বিজয় হাজারে ট্রফির জন্য দলের প্রস্তুতি নিয়ে। এরই মধ্যে হুট করে তাঁকে হায়দরাবাদে যেতে হয়েছে বিসিবি কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে।

১৫টি টেস্ট ও ৬৯ ওয়ানডে খেলা যোশি নিজেও এই দায়িত্ব নিতে আগ্রহী। ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে ভারতের হয়ে খেলেছিলেন তিনি। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে একটি সিরিজ খেলেছিলেন। ২০১২ সালে প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নেওয়া সাবেক এই বাঁহাতি স্পিনার জম্মু ও কাশ্মীরের কোচ ছিলেন। ছিলেন ওমানেরও স্পিন বোলিং কোচ।



মন্তব্য চালু নেই