১০০ ফুট ওপরে আটকে গেল রোলার কোস্টার

অ্যামিউজমেন্ট পার্কে বেড়াতে গিয়ে রোলার কোস্টারে চড়েন অনেকেই। আর এসব অ্যামিউজমেন্টে পার্কের বিভিন্ন যন্ত্রপাতি যদি সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করা না হয় তাহলে মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে যে কোনো সময়। সম্প্রতি তেমন এক দুর্ঘটনা প্রত্যক্ষ করল মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের একটি অ্যামিউজমেন্ট পার্কের দর্শনার্থীরা। লারগোর এলাকার সিক্স ফ্ল্যাগস আমেরিকা নামে সেই অ্যামিউজমেন্ট পার্কটিতে এ দুর্ঘটনা ঘটে মাটি থেকে প্রায় ৩০ মিটার ওপরে।

ওয়াশিংটন ডিসির নিকটবর্তী এলাকায় এ অ্যামিউজমেন্ট পার্কটি অবস্থিত হওয়ায় প্রচুর দর্শনার্থী এখানে ভিড় করে। এখানেই রোলার কোস্টারটি চলার সময় হঠাৎ করে আটকে যায়। তবে বড় দুর্ঘটনা ঘটার আগেই উদ্ধারকারীরা গিয়ে ওপরে আটকে থাকা ২৪ দর্শনার্থীকে উদ্ধার করে নিচে নামায়।

এ বিষয়ে পার্ক কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে একটি দুর্ঘটনা ঘটেছে। তবে দমকল বাহিনীর সহায়তায় দ্রুত দর্শনার্থীদের নিরাপদে উদ্ধার করা হয়।
আমাদের দেশেও বেশ কয়েকটি অ্যামিউজমেন্ট পার্কে রোলার কোস্টারের মতো বাহন যুক্ত হয়েছে। এসব যন্ত্রপাতি সর্বদা গুরুত্ব দিয়ে রক্ষণাবেক্ষণ করতে হয়। অন্যথায় এমন দুর্ঘটনা যে কোনো সময়ে ঘটে যেতে পারে। এজন্য প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া উচিত বলে মনে করছেন সংশ্লিষ্টরা।



মন্তব্য চালু নেই