১০০ টাকার প্রাইজ বন্ডের ড্র

১০০ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের ৭৭তম ড্র এর ফলাফল ঘোষণা করা হয়েছে। এবার প্রথম পুরস্কার পেয়েছে ০৬৮১০১৪ নম্বর এবং দ্বিতীয় পুরস্কার পেয়েছে ০৭৬৯১১৬ নম্বর।
রোববার ঢাকা বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে ড্র এর ফলাফল জানানো হয়। ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক)আনিছুর রহমানের সভাপতিত্বে ড্র অনুষ্ঠিত হয়।
তৃতীয় পুরস্কারের জন্য নির্বাচিত নম্বর দু’টি হলো- ০৬৪৪১০২ ও ০৯৩৮৬১৫। চতুর্থ পুরস্কার পেয়েছে ০০৭০৫৬৩ ও ০৭৪১৫৮০
পঞ্চম পুরস্কার প্রাপ্ত ৪০টি নম্বর হলো- ০০৪৪৭২৩, ০২৩৮৬০৭, ০৪৩১১৩৫, ০৬২১১৬৫, ০৭৭৪৬৪৯, ০০৭৮৮১০, ০২৪৮৪৯৩, ০৪৩৮৪৮২, ০৬৪৮৮৪৬, ০৭৭৬১৯০, ০১০৪১২৪, ০২৬৫০৩২, ০৪৬৩৬৬১, ০৬৯৮৫৪২, ০৮১৯৭২৭, ০১৩৬১২৮, ০২৯৬৪৮৭, ০৪৭৪১৬৪, ০৭০১১৩৫, ০৮২২৮৪৮, ০১৭৫২৮৫, ০৩০০৬৪৬, ০৪৮৫২৫৩, ০৭১৬০১৩, ০৯৫৮৯৬৭, ০২২০২৭৩, ০৩২৯৬৩৯, ০৫০৮০৩০, ০৭৪০২৫৭, ০৯৫৯৭৫৪, ০২২৫২৮০, ০৩৪০৮৭০, ০৫২৮৪৭৯, ০৭৪৭২৭২, ০৯৬৬৮২৮, ০২৩৮১৫০, ০৩৭১৬৬২, ০৫৩৫৪৫৩, ০৭৫২৫০৪, ০৯৯৮১১০।
৩৯টি সিরিজ থেকে প্রত্যেক সিরিজের জন্য একই নম্বর প্রযোজ্য হবে। ৪৬টি নম্বরের মধ্যে প্রথম পুরস্কারপ্রাপ্ত পাবেন ৬ লাখ টাকা। দ্বিতীয় পুরস্কারপ্রাপ্ত পাবেন ৩ লাখ ২৫ হাজার টাকা। তৃতীয় পুরস্কারপ্রাপ্ত পাবেন এক লাখ টাকা এবং চতুর্থ পুরস্কারপ্রাপ্ত পাবেন ৫০ হাজার টাকা। এছাড়া পঞ্চম পুরস্কারপ্রাপ্ত ৪০টি নম্বর পাবে ১০ হাজার টাকা করে।
উল্লেখ্য, একক সাধারণ পদ্ধতিতে (অর্থাৎ প্রত্যেক সিরিজের জন্য একই নম্বর) এই ড্র পরিচালিত হয় এবং বর্তমানে প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের ৩৯টি সিরিজ যথা- কক,কখ,কগ,কঘ,কঙ,কচ,কছ,কজ,কঝ,কঞ,কট,কঠ,কড,কঢ,কথ, কদ,কন,কপ,কফ,কব,কম,কল,কশ,কষ,কস,কহ,খক,খখ,খগ,খঘ,খঙ,খচ,খছ,খজ,খঝ,খঞ,খট,খঠ এবং খড এই ‘‘ড্র’’ এর আওতাভুক্ত। এই সিরিজগুলোর অন্তর্ভুক্ত ৪৬টি সাধারণ সংখ্যা পুরস্কারের যোগ্য বলে ঘোষিত হয় এবং এই সংখ্যার বণ্ডগুলো সাধারণভাবে প্রত্যেক সিরিজের ক্ষেত্রে পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়।
উল্লেখ্য, আয়কর অধ্যাদেশ-১৯৮৪ এর ৫৫ ধারার নির্দেশনা অনুযায়ী ১৯৯৯ সালের ১লা জুলাই থেকে প্রাইজবন্ড পুরস্কারের অর্থ হতে ২০ শতাংশ হারে উৎসে কর কর্তন করার বিধান রয়েছে।



মন্তব্য চালু নেই