১হাজার ২৫ কেজি চিনি উদ্ধার, ৩ জনের সাজা

রাজশাহী : রাজশাহীর চারঘাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযানে তিনজনের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় এক হাজার ২৫ কেজি চিনি উদ্ধার।
কারাদ- প্রাপ্তরা হলেন, চারঘাট গোপালপুর এলাকার মৃত আব্দুল চশমার ছেলে রবিউল ইসলাম (৩৫), ছোট ভাই রাসেদুল ইসলাম (৩২), খাজার উদ্দীনের ছেলে রাজীব আলী (২৫) তার একই এলাকার বাসিন্দা।

বুধবার দুপুরে চারঘাটের গোপালপুর এলাকার ৩ টি ভেজাল গুড় তৈরীর কারখানায় অভিযান চালায় র‌্যাব-৫। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. জাকিউল ইসলাম।

র‌্যাব-৫ সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বুধবার ৩ টি ভেজাল গুড় তৈরীর কারখানার পণ্যের গুনগতমান ঠিক না রাখা, খাদ্য সামগ্রী খোলা ও অপরিচ্ছন্ন অবস্থায় রাখা এবং কাঁচামাল হিসেবে পঁচা চিনি ও চিটাগুড় ব্যবহার করার অপরাধে কারখানার মালিকদের ভ্রাম্যমাণ আদালতে সাজা প্রদান করা হয়।

এ সময় রবিউল ইসলামকে ভেজাল গুড় ৫শ ১৩ মণ, যার মূল্য অনুমান ৮ লাখ ২০হাজার ৮শ টাকা, চিনি ৫শ কেজি যার মূল্য অনুমান ১৭ হাজার টাকা। তাকে ২ বছর করে কারাদ- এবং ১,লাখ টাকা করে জরিমানা অনাদা করে এবং আরও ৩ মাসের কারাদ- প্রদান করেন।

ও রাসেদুল ইসলামের ভেজাল গুড় ৫শ ২৭ মণ, যার মূল্য অনুমান ৮লাখ ৪৩ হাজার২শ টাকা। চিনি ৫শ কেজি যার মূল্য অনুমান ১৭ হাজার টাকা। তাকে ২ বছর করে কারাদ- এবং ১লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদ- প্রদান করেন।

Charghat1-300x182

এবং রাজীব আলীকে ভেজাল গুড় ১৫ মণ যার মূল্য অনুমান ২৪ লাখ টাকা, চিনি ২৫ কেজি। সকল উদ্ধারকৃত মালামাল নিলামে বিক্রি করা হয় এবং বিক্রিকৃত টাকা সরকারী কোষাগারে জমা দেওয়া হয়েছে। পরে তাকে ৬ মাসের কারাদ- প্রদান করেন। পরে ভেজাল গুড় সমূহ জনসম্মুখে ভ্রাম্যমাণ আদালত ধ্বংস করে ফেলে।



মন্তব্য চালু নেই