হাউস বিল্ডিং এমডির দুর্নীতি অনুসন্ধানে দুদক

হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের (এইচবিএফসি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড. নূরুল আলম তালুকদারের বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির অভিযোগ পুনরায় অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে সম্প্রতি এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। অভিযোগ অনুসন্ধানে বুধবার দুদকের সহকারী পরিচালক মো. আল আমিনকে নতুন অনুসন্ধানকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। কমিশন সূত্র বৃহস্পতিবার এ সব তথ্য নিশ্চিত করেছে।

দুদক সূত্র জানায়, আইন ও বিধি লঙ্ঘন করে ড. নূরুল আলম তালুকদারের বিরুদ্ধে প্রতিষ্ঠানের জিএম পদে পদায়নসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ রয়েছে। ২০১৪ সালের ৭ ডিসেম্বর এ অভিযোগের অনুসন্ধানে নামে দুদক।

ওই সময় অভিযোগ অনুসন্ধানে দুদকের সহকারী পরিচালক মো. সাইফুল ইসলামকে অনুসন্ধানকারী কর্মকর্তা ও উপ-পরিচালক মো. ফরিদ আহমেদ পাটোয়ারীকে তদারককারী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়। সাড়ে তিন মাস পর অভিযোগ নথিভুক্তির মাধ্যমে নিষ্পত্তির সুপারিশ করে কমিশনে প্রতিবেদন দাখিল করেন অনুসন্ধানকারী কর্মকর্তা। অনুসন্ধান প্রতিবেদন পর্যালোচনা শেষে কমিশন এতে সম্মতি না দিয়ে পুনরায় অনুসন্ধানের নির্দেশ দেয়।



মন্তব্য চালু নেই