হত্যাকারীদের বিরুদ্ধে ‘আইনি প্রতিশোধ’ নেওয়া হবে

জেলার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা মেরে সাতজনকে পুড়িয়ে হত্যার ঘটনায় হত্যাকারীদের বিরুদ্ধে ‘আইনি প্রতিশোধ’ নেওয়া হবে।

বুধবার দুপুরে চৌদ্দগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ‘নাশকতা প্রতিরোধ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়ন’ শীর্ষক মতবিনিময় সভায় র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজির আহমেদ এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে র‌্যাব ডিজি বলেন, ‘৭১-এর পরাজিত শক্তি যারা আমাদের খামচে ধরতে চায়, তাদের স্তব্ধ করে দিতে হবে। ‘৭১ সালে লুঙ্গি পরা মুক্তিযোদ্ধারা তিনদিনের ট্রেনিং করে পাকিস্তানীদের বিতাড়িত করেছে। পাকিস্তানী শক্তির বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।

বেনজির আহমেদ বলেন, যারা বোমা মেরে মানুষ হত্যার মতো ঘৃণ্য কাজ করে তাদের শান্তিপ্রিয় সমাজে থাকতে দেয়া হবে না। আমরা জানি জঙ্গিবাদীরা সুইসাইড মিশনে অংশ নেয়। আমরা দেখেছি পাকিস্তান, আফগানিস্তান ও ফ্রান্সে জঙ্গিরা এসব কাজ করেছে। যারা একাজ করেছে তারা পিশাচ, নরপশু ও মানুষরূপী স্বাপদ।

তিনি আরো বলেন, যারা এগুলো করছে তাদের রাষ্ট্রের শক্তি সম্পর্কে কোন ধারণা নেই। রাষ্ট্র এবং আইন শৃঙ্খলাবাহিনী একত্রে হলে এসব কাজ করে কেউ ফিরে যেতে পারবেন না। পরে র‌্যাব ডিজি পেট্রোল বোমায় পুড়ে যাওয়া বাস পরিদর্শন করেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কুমিল্লা পুলিশ সুপার টুটুল চক্রবর্তী। বক্তব্য রাখেন, চট্টগ্রাম রেঞ্জের পুলিশের ডিআইজি সফিকুল ইসলাম, জেলা প্রশাসক হাসানুজ্জামান কল্লোল ও চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভুইয়া হাসান প্রমুখ।

প্রসঙ্গত মঙ্গলবার ভোরে কুমিল্লার চৌদ্দগ্রামে পেট্রোল বোমার আগুনে পুড়ে সাত বাস যাত্রী মারা যান। আহত হন অন্তত ২৫ জন।



মন্তব্য চালু নেই