স্বাস্থ্য স‌চেতনতা বাড়া‌তে কি‌শোরগ‌ঞ্জে হাত ধোয়া কার্যক্র‌মের অব‌হিতকরণ সভা অনু‌ষ্ঠিত

‌বেসরকারী উন্নয়ন সাহায্য সংস্থা ই‌কো সোশ্যাল ডে‌ভেলপ‌মেন্ট অর্গানাই‌জেশন (ইএস‌ডিও) কর্তৃক অা‌য়ো‌জিত এ‌শিয়া ওয়াশ রেজাল্ট প্রোগ্রা‌মের অাওতায় ’হাত ধোয়া কর্মসূচী’ ‌বাস্তবায়‌নের ল‌ক্ষ্যে প্রোগ্রা‌ম অব‌হিতকরণ সভা নীলফামারীর কি‌শোরগ‌ঞ্জে অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে । সভা‌টি কি‌শোরগঞ্জ উপ‌জেলা প‌রিষদ হলরু‌মে বুধবার দুপু‌রে অনু‌ষ্ঠিত হয় ।

উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সি‌দ্দিকুর রহমা‌নের সভাপ‌তি‌ত্বে প্রোগ্রাম সম্প‌র্কে বক্তব্য দেন উপ‌জেলা ‌চেয়ারম্যান মোঃ র‌শিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যানবৃন্দ সহ ইউ‌পি চেয়ারম্যানবৃন্দ । সভায় সাবান দি‌য়ে হাত ধোয়ার উপকা‌রিতা ও সংখ্যা বৃ‌দ্ধি করার ব্যাপা‌রে গুরত্বা‌রোপ করা হয় । ইএস‌ডিও’র সাউথ এ‌শিয়া ওয়াশ রেজাল্ট ‌‌প্রোগ্রা‌মের নীলফামারী ‌জেলা হাই‌জিন কর্মকর্তা মোছাঃ অা‌রিফা খানম জানান, কি‌শোরগঞ্জ উপ‌জেলার ৯৮ টি স্কু‌লে হাত ধোয়া কার্যক্রম‌টি বাস্তবায়ন করা হ‌বে ।

এই প্রোগ্রা‌মের সাম‌গ্রিক উ‌দ্দেশ্য হ‌চ্ছে প্রত্যন্ত অঞ্চ‌লে হাত ধোয়ার সংখ্যা বৃ‌দ্ধি করা, জেলা ও উপ‌জেলার শিক্ষাপ্র‌তিষ্ঠান এবং প‌রিবা‌র গু‌লো‌তে উ‌ল্লে‌খিত উপা‌য়ের মাধ্য‌মে sawr লক্ষ্যমাত্রা ‌নি‌শ্চিত ক‌রে সুস্বাস্থ্য অর্জন করা ।

তি‌নি জানান, কার্যক্রম‌টি ২০১৫ সা‌লের ১লা জানুয়ারী শুরু হয় এবং তিন বছর ‌‌মেয়া‌দী কার্যক্রম‌টি অাগামী ২০১৭ সা‌লের ১লা জানুয়ারী শেষ হ‌বে । সভায় অন্যা‌ন্যের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার কর্মকর্তা ডাঃ মঈনুল ইসলাম, উপ‌জেলা সহকারী শিক্ষা কর্মকর্তাবৃন্দ, ইএস‌ডিওর ‌ফিন্যান্স কর্মকর্তা রেজাউল ক‌রিম সহ সাংবা‌দিকবৃন্দ ।



মন্তব্য চালু নেই