স্বামী হারানোর শোক চেপে বাম হাতে পরীক্ষা দিচ্ছেন আফসানা

গত ৭ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনা কেড়ে নেয় পরীক্ষার্থী আফসানা মিমির স্বামী হিরণ চৌকিদারের (৩০) প্রাণ। নিজেও ফিরে আসেন মৃত্যুর দুয়ার থেকে। তবুও থেমে নেই তার শিক্ষা অর্জনের আপ্রাণ চেষ্টা। দুর্ঘটনায় ডান হাত ভেঙে যাওয়ায় বাম হাত দিয়ে পরীক্ষা দিচ্ছেন তিনি। শনিবার সকালে কালকিনি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে গেলে তাঁকে বাম হাত দিয়ে লিখে পরীক্ষা দিতে দেখা যায়।

পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা যায়, মাত্র তিন মাস আগে মাদারীপুর সদর উপজেলার থানতলী গ্রামের ইতালিপ্রবাসী হিরণ চৌকিদারের সঙ্গে বিয়ে হয় কালকিনি উপজেলার ভূরঘাটা গ্রামের গোপালপুর উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী আফসানা মিমির (১৯)। ৭ ফেব্রুয়ারি স্ত্রীর এসএসসি পরীক্ষা শেষে মোটরসাইকেল চালিয়ে বাড়ি ফেরার পথে ভূরঘাটা নামক স্থানে ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই স্বামী হিরণ মিয়ার মৃত্যু হয়। এ ছাড়া ডান হাত ভেঙে যায় মিমির। তবে দুর্ঘটনাও রুখতে পারেনি তাঁকে। স্বামী হারানোর শোক আর নিজের ভাঙা হাত নিয়ে বাম হাতে পরীক্ষা চালিয়ে যাচ্ছেন তিনি।

এ ব্যাপারে আফসানা মিমি বলেন, বাম হাত দিয়ে লেখার অভ্যাস নেই। তবুও কষ্ট করে কোনোভাবে লিখে পরীক্ষা দিচ্ছি। স্বামীকে হারিয়ে শোকে পাথর হলেও পরীক্ষা দেওয়া বন্ধ করিনি। মাদারীপুর মহিলাবিষয়ক কর্মকর্তা মাহামুদা আক্তার কণা বলেন, তাঁর এই সাহসিকতাকে নারীর অগ্রযাত্রায় দৃষ্টান্ত বলে আমি মনে করি।



মন্তব্য চালু নেই