স্ত্রী নিহতের পর নিক্সন চৌধুরী অসুস্থ

স্ত্রী নিহত হওয়ার পর সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সনও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। মঙ্গলবার রাতে গুলশানের বাড়ি থেকে ইউনাইটেড হাসপাতালে নেয়া হয় নিক্সন চৌধুরীর স্ত্রী মুনতারিন মুজিব চৌধুরী (৩৩)। সেখানে তার মৃত্যু হয়। সংসদ সদস্যের ব্যক্তিগত কর্মকর্তা খন্দকার জাহিদুর রহমান বলেন, “ছয়তলা বাসার ছাদ থেকে পা পিছলে পড়ে গিয়েছিলেন মুনতারিন চৌধুরী।”
ইউনাইটেড হাসপাতালের কর্মকর্তা (ডিউটি ম্যানেজার) মোহাম্মদ মিনহাজবলেন, “রাত ৮টা ৩৮ মিনিটে তাকে (মুনতারিন) হাসপাতালে আনা হয়।
“ছাদ থেকে পড়ে ইনজুরি নিয়ে হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পরে আইসিইউতে রাখা হয়, সেখানে তার মৃত্যু হয়।”

নিক্সন চৌধুরী স্ত্রী ও মেয়ে নিয়ে ওই বাসার পঞ্চম তলায় থাকেন। ঘটনার সময় তিনি বাসায় ছিলেন বলে জানান তার ব্যক্তিগত কর্মকর্তা।
তিনি বলেন, “স্ত্রীর মৃত্যুর পরে নিক্সন চৌধুরী অসুস্থ হয়ে পড়েন ও বর্তমানে তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে।”

মুনতারিনের মৃত্যু নিয়ে বিভিন্ন ধরনের কথা ওঠার প্রতিক্রিয়ায় জাহিদুর রহমান বলেন, “এটি আত্মহত্যা নয়। উনি পা পিছলে পড়ে গিয়েছিলেন।”
এই মৃত্যুর বিষয়ে ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার লুৎফুল কবীর বলেন, “রাত ১০টার পরে হাসপাতাল থেকে নিক্সন চৌধুরীর স্ত্রীর মৃত্যুর খবর আমাদের থানায় জানানো হয়। কী কারণে মারা গেছে, তা বলেনি।”

অপমৃত্যুর শিকার মুনতারিনের ময়নাতদন্ত করা হবে কি না, সেই সিদ্ধান্ত নেয়নি পুলিশ।
“কেউ আমাদের কাছে অভিযোগ করেনি। এ মুহূর্তে কিছু করতে পারছি না,” বলেন পুলিশ কর্মকর্তা লুৎফুল।
জাহিদ জানান, গুলশানের আজাদ মসজিদে জানাজা শেষে বনানী কবরস্থানে মুনতারিনকে দাফনের সিদ্ধান্ত হয়েছে।
আওয়ামী লীগের সংসদ সদস্য নূর-ই আলম চৌধুরীর (লিটন চৌধুরী) ভাই নিক্সন চৌধুরী দশম সংসদে স্বতন্ত্র প্রার্থী হন ফরিদপুর-৪ আসনে। সেখানে আওয়ামী লীগ প্রার্থী কাজী জাফরউল্লাহকে হারিয়ে বিজয়ী হন তিনি।
পরে আওয়ামী লীগে যোগ দেন মাদারীপুরের এই বাসিন্দা।



মন্তব্য চালু নেই