সৌহার্দ্যপূর্ণ পরিবেশে প্রণব মুখার্জীর সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

ভারত সফরের তৃতীয় দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর সঙ্গে বৈঠক করেছেন। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন সফররত কয়েকজন মন্ত্রী ও উপদেষ্টারা। পরে তিনি ভারতের রাষ্ট্রপতির দেয়া এক নৈশভোজে অংশ নেবেন।

এরআগে দিনের নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের বিরোধী দলীয় নেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাৎ করেন।

তৃতীয় দিনে আজমীর শরীফে মঈনুদ্দিন চিশতীর (র.) দরগাহ শরীফ জিয়ারত করে দিন শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে নয়া দিল্লি থেকে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইটে জয়পুরের উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা। সেখান থেকে হেলিকপ্টারে করে আজমীরে যান তারা। বাংলাদেশ সময় সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রী আজমীর শরীফে পৌঁছান। সেখানে খাজা মঈনুদ্দিন চিশতীর (র.) দরগাহ শরীফ জিয়ারত করেন তিনি।

এর আগে ২০১০ সালে ভারত সফরে গিয়েও আজমীর শরীফ জিয়ারত করেছিলেন প্রধানমন্ত্রী।

শুক্রবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের (৭ এপ্রিল থেকে ১০ এপ্রিল) সরকারি সফরে নয়াদিল্লী গেছের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর পর্যায়ের শীর্ষ বৈঠকের পর তাদের উপস্থিতিতে প্রতিরক্ষা, ঋণ, মহাকাশ, পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহার, তথ্যপ্রযুক্তি, বিদ্যুৎ ও জ্বালানিসহ বিভিন্ন খাতের মোট ২২টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দু’দেশের বন্ধুত্বকে নতুন মাত্রা দেয়ার প্রত্যাশায় এ সফরে গেছেন শেখ হাসিনা।



মন্তব্য চালু নেই