সৌম্যকে নিয়ে মাশরাফির ভবিষ্যদ্বাণীই ঠিক হলো?

গত একবছর ধরে বাংলাদেশ ক্রিকেটকে ঘিরে যে প্রশ্নগুলো বারবার ফিরে ফিরে এসেছে তার মধ্যে অন্যতম হলো ‘কবে রানে ফিরবেন সৌম্য সরকার’? এই তরুণ ড্যাশিং ব্যাটসম্যানের ব্যাটে রানখরা যেন কাটতেই চাইছিল না। ২০-২২ এর ওপর তার রান নেই।

অনেকে দল থেকে তাকে বাদ দেওয়ার দাবি তুলেছিলেন। ইংল্যান্ড সিরিজে তাকে বাদ দেওয়া হয়েছিল একাদশ থেকে। বিপিএল তার ফেরার মঞ্চ হলেও সেখানেও তিনি ব্যর্থ হন। প্রশ্ন উঠে, আরও একজন জুবায়ের হোসেন হতে চলেছেন এই ক্রিকেটার?

কিন্তু সৌম্যকে নিয়ে টিম ম্যানেজম্যান্ট কিংবা তার সতীর্থদের কোনো আস্থাহীনতা ছিল না। সবাই একই কথা বলেছেন, ও একজন ভালো ব্যাটসম্যান। একটি ইনিংসই বদলে দিতে পারে সৌম্যকে। বিপিএল চলাকালীন অধিনায়ক মাশরাফি তো বলেই দিলেন, স্পিন সহায়ক উইকেটে সৌম্যর ফর্মে ফিরতে সমস্যা হচ্ছে। আশা করি নিউজিল্যান্ড সফরে গিয়ে গতিময় বাউন্সি উইকেটে ও রানে ফিরবে। গত বিশ্বকাপেই দেখা গেছে গতিময় উইকেটে কতটা স্বচ্ছন্দ সৌম্য। অস্ট্রেলিয়া দুটি প্রস্তুতি ম্যাচে ভালো করতে পারেননি। কিন্তু নিউজিল্যান্ডে আজ চলমান প্রথম এবং একমাত্র প্রস্তুতি ম্যাচে রানে ফেরার ইঙ্গিত দিলেন এই তরুণ।

ওয়ান ডাউনে ব্যাট করতে নেমে ৪৭ বলে ৪ বাউন্ডারিতে করেন ৪০ রান। যা বাংলাদেশের তৃতীয় সর্বোচ্চ। ৪০ রান খুব চমক জাগানো না হলেও তার ইনিংসটিতে ম্যাচিওরিটি ছিল। ছিল ইনিংস লম্বা করার তাগিদ। তার এই ইনিংস শেষ পর্যন্ত ওয়ানডে একাদশে জায়গা করে দেবে কিনা তা সময়ই বলে দেবে। সাব্বির এ দিন ৭ নম্বরে নেমে ভালো করতে পারেননি। মাত্র ১১ রান করে আউট হয়ে গেছেন। সৌম্যর স্থলাভিষিক্ত ওপেনার ইমরুল করেছেন ৩৬ রান।



মন্তব্য চালু নেই