সৌদি বাদশার মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

সৌদি আরবের বাদশাহ আব্দুল্লাহ বিন আব্দুল আজিজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

ফুসফুস সংক্রমণে শুক্রবার ভোররাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আব্দুল্লাহ।

তার মৃত্যুতে শোক জানিয়ে এক বিবৃতিতে রাষ্ট্রপতি হামিদ বলেন, ‘তার মৃত্যু সৌদি আরবের রাজপরিবার, মুসলিম উম্মাহ ও পুরো বিশ্বের জন্য অপূরণীয় ক্ষতি।’

বাংলাদেশের প্রতি এবং সৌদিতে কর্মরত বাংলাদেশি নাগরিকদের প্রতি তার সদয় আচরণের কথা স্মরণ করেন রাষ্ট্রপতি।

শোকবাণীতে তিনি বলেন, ‘তার বিদেহী আত্মার শান্তি কামনা এবং বেহেশত নসিবের জন্য আমি ও বাংলাদেশের জনগণ দোয়া করছি।’

সৌদি বাদশাহর মৃত্যুতে অপর এক বাণীতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘তার মৃত্যুতে বাংলাদেশ একজন শুভাকাঙ্ক্ষী হারিয়েছে, মুসলিম উম্মাহ হারিয়েছে অভিভাবক। আর বিশ্ব হারিয়েছে একজন মহান নেতাকে।’

তার মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়েছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। প্রয়াত বাদশাহর আত্মার শান্তি কামনার পাশাপাশি সৌদি রাজপরিবার ও তার দেশের জনগণের প্রতি সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

ফুসফুসের সংক্রমণে আক্রান্ত হয়ে বেশ কয়েক সপ্তাহ ধরে হাসপাতালে ছিলেন আব্দুল্লাহ। তার বয়স হয়েছিল ৯০ বছর।

প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ এক বাণীতে বাদশা আব্দুল্লাহর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। বাদশা আব্দুল্লাহর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

তার মৃত্যুর পর ছোট ভাই ৭৯ বছর বয়সী সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ নতুন বাদশাহ হিসেবে দায়িত্ব নিয়েছেন। রাতে তার শপথবাক্য পাঠ করানো হবে।



মন্তব্য চালু নেই