সেমির লাইনআপ চূড়ান্ত

বিশ্বকাপের গ্রুপ পর্ব শেষে ক্রিকেটামোদীরা কোয়ার্টার ফাইনালের রোমাঞ্চের জন্য অধীর আগ্রহে ছিলেন। তবে চার চারটি কোয়ার্টার ফাইনালই বড্ড একপেশে হয়েছে। লড়াইয়ের কোনো আভাসই ছিল না। তবে যোগ্য দল হিসেবেই ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সেমিতে উত্তীর্ণ হয়েছে সে ব্যাপারে কারো কোনো সন্দেহ নেই।

সেমিফাইনালের লাইনআপ চূড়ান্ত হয়ে গেছে। আগামী ২৪ মার্চ প্রথম সেমিফাইনালে অকল্যান্ডে স্বাগতিক নিউজিল্যান্ডের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। ২৬ মার্চ অপর সেমিতে সিডনিতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হবে মেগা ইভেন্টের সহ-আয়োজক অস্ট্রেলিয়া।

প্রথম কোয়ার্টার ফাইনালে শ্রীলংকাকে ১৩৩ রানে গুটিয়ে দেয় দক্ষিণ আফ্রিকা। ৯ উইকেট ও ১৯২ বল হাতে রেখেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যায় প্রোটিয়ারা।

দ্বিতীয় কোয়ার্টারে আম্পায়ারদের ‘বিতর্কিত’ সিদ্ধান্তে ভরপুর ম্যাচে বাংলাদেশকে ১০৯ রানে হারায় বর্তমান চ্যাম্পিয়ন ভারত। ভারতের করা ৩০২ রানের জবাবে মাশরাফিরা ১৯৩ রানে গুটিয়ে যায়।

তৃতীয় কোয়ার্টারেও লড়াইয়ে কোনো নমুনা ছিল না। পাকিস্তানকে ২১৩ রানে গুটিয়ে দিয়ে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে ১৪৩ রানের বড় ব্যবধানে হারায় নিউজিল্যান্ড। মার্টিন গাপটিলের ২৩৭ রানের ‘মহাকাব্যিক’ ইনিংসের সুবাদে ৩৯৩ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। জবাবে গাপটিলের ২৩৭ রানের চেয়ে মাত্র ১৩ রান বেশি করতে পেরেছে ক্যারিবিয়ান শিবির।

সেমিফাইনালের সময়সূচি

তারিখ সময় ম্যাচ ভেন্যু
২৪ মার্চ ২০১৫ সকাল ৭টা নিউজিল্যান্ড-দ. আফ্রিকা অকল্যান্ড
২৬ মার্চ ২০১৫ সকাল ৯.৩০টা অস্ট্রেলিয়া-ভারত সিডনি


মন্তব্য চালু নেই