সেই মহিলাকে বিমান থেকে নামাতে আনতে হল ক্রেন ও লরি! মুম্বাইয়ে তোলপাড়!

ভোররাতে ভারতের মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি বিমানবন্দরে রীতিমতো শোরগোল। কারণ বিমানে করে ভারতে এসেছেন বিশেষ যাত্রী। যাকে বিমান থেকে নামাতে আগেভাগেই প্রস্তুত ছিল ক্রেন, অপেক্ষায় ছিল বিশেষভাবে তৈরি লরি। কারণ এই যাত্রীর ওজনই যে ৫০০ কেজি। খবর এবেলার।

মিশরের বন্দর-শহর আলেকজান্দ্রিয়ার বাসিন্দা ৩৭ বছরের ইমান আহমেদ আব্দুলাতি শুক্রবার ভোররাতে কায়রো থেকে ভারতে এসে পৌঁছলেন। বিশ্বের সবথেকে ভারী মহিলা হিসেবে স্বীকৃতি তিনিই পেয়েছেন। মুম্বাইয়ের সইফি হাসপাতালে তার ব্যারিয়াট্রিক অস্ত্রোপচার হওয়ার কথা।

গত ২৫ বছর তিনি বাড়ির বাইরে বেরোতে পারেননি। শরীরের ডানদিকের অংশ পক্ষাঘাতগ্রস্ত হয়ে গিয়েছে। ভারতে এসে অস্ত্রোপচারের জন্য তাই বিছানা সমেত ভারতে আনতে হয়েছে তাকে।

শনিবার ভোরে তাকে ভারতে নিয়ে আসা হয়। কিন্তু ইমানকে বিমান থেকে নামানোর জন্য ক্রেনের বন্দোবস্ত করতে হয়েছিল। প্রস্তুত ছিল বিশেষভাবে তৈরি লরিও। রীতিমতো পুলিশ দিয়ে এসকর্ট করে ইমানকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রায় ২ কোটি টাকা খরচ করে ইমানের জন্য একটি বিশেষ কেবিন তৈরি করা হয়েছে।

আগামী ছ’মাস ধরে মুম্বাইয়ের হাসপাতালে ইমানের চিকিৎসা চলবে। এর মধ্যে রয়েছে একাধিক অস্ত্রোপচারও। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ ইতিমধ্যেই জানিয়েছে, গোটা চিকিৎসা প্রক্রিয়াই সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হবে ইমানকে। ইমানের চিকিৎসা দ্রুত শুরু করার জন্য তৎপর হয়েছিলেন ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজও।



মন্তব্য চালু নেই