‘সুন্দরবন রক্ষার আন্দোলন চলবে’

সুন্দরবনের কাছে বাগেরহাটের রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্প থেকে সরকার সরে না আসলে আন্দোলন চলবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ।

তিনি বলেন, কিছু ব্যক্তি নিজেদের মুনাফার জন্য দেশ ও জনগনের ক্ষতি জেনেও সুন্দরবনের কাছে কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মানে কাজ চালিয়ে যাবে সেটা মেনে নেয়া যায় না।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে জাতীয় কমিটির ডাকা হরতাল কর্মসূচি শুরু হয়েছে। সকাল ৬টা থেকে রাজধানীর ১০টি পয়েন্টে হরতাল সমর্থকরা অবস্থান নেয়। পল্টন মোড়ে অবস্থান নিয়ে আনু মোহম্মাদ এ হুঁশিয়ারি দেন।

আধাবেলা হরতাল চলবে দুপুর ২টা পর্যন্ত। এরই মধ্যে রাজধানীর শাহাবাগ এলাকায় হরতাল শুরুর মুহুর্তে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয় হরতাল সমর্থকদের।

সকাল থেকেই হরতাল সমর্থকরা মিছিল নিয়ে রাজধানীর পল্টন এলাকার বিভিন্ন সড়কে ঘুড়ে বেড়াচ্ছে।

এদিকে পল্টন মোড়ে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ সাংবাদিকদের জানিয়েছেন, বাধ্য হয়ে হরতাল কর্মসূচি দেয়া হয়েছে। সরকার যদি জনগণের কথা ভেবে আমাদের যুক্তি-তর্ক বোঝার চেষ্টা করলে হরতাল দেয়ার দরকার হতো না।

তিনি বলেন, সরকার যদি সংবিধানশীল হতো তাহলে এ ধরনের কর্মসূচি আসতো না। সরকারকে ৭ বছর ধরে রামপাল বন্ধের আহ্ববান জানানো হয়েছে।



মন্তব্য চালু নেই