কপোতাক্ষ নদ খননে অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে সাতক্ষীরার তালায় গণসমাবেশ

সীমানা নির্ধারণ করে কপোতাক্ষ খনন দাবী এলাকাবাসীর

সাতক্ষীরা-যশোর ও খুলনা জেলার মাঝ দিয়ে প্রবাহিত কপোতাক্ষ নদ খননে অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে সাতক্ষীরার তালা উপজেলা ডাকবাংলো চত্বরে গণসমাবেশ, প্রতিবাদ মিছিল ও প্রধানমন্ত্রী বরাবর স্বারক লিপি দিয়েছে কপোতাক্ষ বাঁচাও আন্দোলন কমিটি। সোমবার বিকালে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ

শেষে ১১ দফা দাবীতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দেওয়া হয়।

গণসমাবেশ ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য ও কপোতাক্ষ বাঁচাও আন্দোলন কমিটির সমন্বয়ক আ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ।

মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুর রশিদ-এর সভাপতিত্বে গণ-সমাবেশে আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এমএম ফজলুল হক, পাইকগাছা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোড়ল রশিদুজ্জামান, তালা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান, তালা শহীদ মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ এনামুল ইসলাম, জেলা ওয়াকার্স পার্টির সম্পাদক ও মুক্তিযোদ্ধা কলেজের উপাধ্যক্ষ মহিবুল্লাহ মোড়ল,মীর জিল্লুর রহমান প্রমুখ ।

সমাবেশে বক্তারা বলেন, কপোতাক্ষ তীরে প্রায় ৫০ লাখ মানুষের বসবাস। প্রকল্পের নিয়ম অনুযায়ী টিআরএম-এর বাঁধ নির্মাণ ও ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে সহজ শর্তে ক্ষতিপুরনের অর্থ দিতে হবে। এই নদ খননের নামে ব্যাপক অনিয়ম-দুর্নীতি হচ্ছে উল্লেখ করে বক্তারা বলেন প্রকল্পে কোন রকম দুর্নীতি মেনে নেওয়া হবে না। সীমানা নির্ধারণ করে দুর্নীতি মুক্ত কপোতাক্ষ খনন করতে হবে। নইলে আরও কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষনা দেন বক্তারা।

গনসমাবেশ শেষে তালা উপজেলা সদরে প্রতিবাদ মিছিল করা হয়। পরে তালা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারক লিপি দেয়া হয়।



মন্তব্য চালু নেই