‘সিটিং সার্ভিস’ বন্ধে রোববার থেকে অভিযান

রাজধানীতে ‘সিটিং সার্ভিস’ বন্ধে রোববার থেকে মাঠে নামছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। শনিবার রাজধানীর এলেনবাড়িতে বিআরটিএ’র প্রধান কার্যালয়ে এক বৈঠক শেষে সংস্থার চেয়ারম্যান মো. মশিয়ার রহমান এ ঘোষণা দেন।

বিআরটিএ’র এমন ঘোষণায় সায় দিয়েছে সড়ক পরিবহন মালিক সমিতি।

বিআরটিএ’র চেয়ারম্যান মো. মশিয়ার রহমান বলেন, রাজধানীতে সিটিং সার্ভিসের কোনো অনুমোদন নেই। অননুমোদিত যানবাহনের বিরুদ্ধে রোববার থেকে অভিযান পরিচালনা করা হবে। শুধু সিটিং সার্ভিস বন্ধ নয়, যাত্রী হয়রানি রোধে সব ধরনের ব্যবস্থা নেয়া হবে।

প্রাথমিক পর্যায়ে রাজধানীর পাঁচটি স্থানে অভিযান পরিচালনার সিদ্ধান্ত হয়েছে বলেও জানান বিআরটিএ চেয়ারম্যান। রাজধানীর আসাদগেট, বিমানবন্দর বাসস্ট্যান্ডে সড়কের পশ্চিম পাশে, রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে, আগারগাঁওয়ে (আইডিবি ভবন), যাত্রাবাড়ী চাইপাই রেস্টুরেন্টের সামনে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত থাকবে। সপ্তাতে তিনদিন অভিযান চলবে।

বৈঠকে বিআরটিএর পরিচালক (এনফোর্সমেন্ট) নাজমুল আহসান মজুমদার, ঢাকা মহানগর পুলিশের যুগ্ম-কমিশনার (ট্রাফিক) মো, মফিজউদ্দিন আহমেদ ছাড়াও বিআরটিএর কর্মকর্তা এবং পরিবহন মালিক ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

গত ৪ এপ্রিল এক সংবাদ সম্মেলনে ১৫ এপ্রিলের পর থেকে ‘সিটিং সার্ভিস’ বন্ধের ঘোষণা দেয় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ।



মন্তব্য চালু নেই