সালাম না দেয়ায় খুন!

রাজধানীর মেরাজনগরে স্কুলছাত্র শফিকুল ইসলাম সমবয়সী বন্ধুদের সালাম না দেয়ায় খুন হন। এ হত্যা মামলায় গ্রেপ্তার দুই আসামি আকাশ ও হৃদয়কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ তথ্য পেয়েছে পুলিশ।

আকাশ ও হৃদয়কে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। তবে বাকি দুই আসামিকে এখনো গ্রেপ্তার করতে পারেনি।

মামলার তদন্ত কর্মকর্তা কদমতলী থানার এসআই সালেহ আহমেদ জানান, নিহত শফিক এবং আসামি রকিব ও আফজালরা বন্ধুর মতোই এক সঙ্গে চলাফেরা করত। কিন্তু রকিব, আফজাল, আকাশ ও হৃদয়রা নিজেদের শফিকের চেয়ে সিনিয়র দাবি করতো। তাই তাদের সালাম দিতে বলতো। কিন্তু সমবয়সী হওয়ায় শফিক এটা মানতে পারতো না। তাই সালাম দিত না। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিল গত এক সপ্তাহ ধরে। এরই জেরে শফিককে বাসা থেকে ডেকে নিয়ে খুন করা হয়। বিস্তারিত জানার জন্য দুই আসামিকে রিমান্ডে নেয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি আরো জানান, শফিক হত্যা মামলায় গ্রেপ্তার আকাশ চৌধুরী ও হৃদয়কে রোববার ঢাকার সিএমএম আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত ৫ দিন মঞ্জুর করেন। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

উল্লেখ্য, গত শনিবার রাত ৯টার দিকে রাজধানীর মেরাজনগরের বড় মাদরাসা এলাকার বাসা থেকে শফিকুল ইসলামকে ডেকে নিয়ে কয়েক যুবক ছুরিকাঘাতে হত্যা করে। ময়না তদন্ত শেষে আজ তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এঘটনায় শফিকের বাবা তাইজুল ইসলাম বাদী হয়ে রকিব, আফজাল, হৃদয় ও আকাশ চৌধুরীর নামোল্লেখসহ আরো কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করে কদমতলী থানায় একটি মামলা করেছেন।

শফিক রায়েরবাগের রইজনগর আদর্শ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র ছিল।



মন্তব্য চালু নেই