সাতক্ষীরা সদর হাসপাতালে তিনমাস স্যালাইন সরবরাহ নেই ॥ বিপাকে রোগীরা

সাতক্ষীরা সদর হাসপাতালে তিন মাস যাবত কোনো স্যালাইন সরবরাহ নেই। স্যালাইন না থাকায় হাসপাতালে ভর্তি হওয়া রোগীরা পড়েছেন মহাবিপাকে। বিশেষ করে জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে চিকিৎসা সেবা নিতে আসা দরিদ্র লোকজন সরকারী স্যালাইন না পাওয়ায় অর্থাভাবে বাইরের থেকে স্যালাইন ক্রয় করতে পারছেন না।

সাতক্ষীরা সদর হাসাপাতালের ৩ নং মহিলা ওযার্ডে গত এক সপ্তাহ ভর্তি আছেন বৃদ্ধা টুকু দাশী (৬৫)। তিনি জানান, ভর্তির পর থেকে কয়েকটি জরুরী স্যালাইন হাসপাতালের বাইরে থেকে ক্রয় করে তার শরীরে পুশ করা হয়েছে। কিন্ত তার পরিবারের লোকজন দরিদ্র হওয়ায় তাদের পক্ষে বাইরে থেকে আর স্যালাইন ক্রয় করা সম্ভাব হচ্ছে না। একই কথা জানালেন হাসপাতালে ভর্তি অন্যান্য রোগী ও তাদের স্বজনরা।

সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মারুফ হোসেন জানান, প্রায় ৩ মাস যাবত হাসপাতালে জরুরী স্যালাইন সরবরাহ না থাকায় খুবই সমস্যা হচ্ছে। তবে কবে নাগাদ স্যালাইন সরবরাহ পাওয়া যাবে তারও কোনো নিশ্চয়তা নেই বলে জানান তিনি।

সাতক্ষীরা জেলা প্রশাসক ও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি নাজমুল আহসান জানান, সাতক্ষীরা সদর হাসপাতালে জরুরী স্যালাইন সরবরাহ নাই এটি তাকে জানানো হয়নি। জরুরীভাবে তিনি বিষয়টি দেখবেন বলে জানান।



মন্তব্য চালু নেই