সাতক্ষীরার ভোমরা বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও কাস্টমস কর্তৃপক্ষের অন্তঃদ্বন্দ্বে সাতক্ষীরার ভোমরা বন্দরে সকল ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। রোববার দুপুর ১টা থেকে ব্যবসায়ীরা আমদানি-রপ্তানি বন্ধ করে দেয়।

বন্দরের একটি দায়িত্বশীল সূত্র নাম প্রকাশ না করার শর্তে সূত্রে জানায়, ব্যবসায়ীরা প্রতি ট্রাকে ৩০ টন ফল আমদানি করে কর দেয় ১৪ টনের। কিন্তু সম্প্রতি কাস্টমস কর্তৃপক্ষ অন্তত ২০ টনের কর দাবি করায় ব্যবসায়ীরা রোববার দুপুর ১টা থেকে কোন পূর্ব ঘোষণা ছাড়াই আমদানি-রপ্তানি বন্ধ করে দেয়।

ভোমরা বন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অহিদুল ইসলাম বলেন, বন্দর থেকে আমাদের সুযোগ-সুবিধা দিন দিন কমে যাচ্ছে। ব্যবসায়ীদের স্বার্থে আমদানি-রপ্তানি বন্ধ করে দেওয়া হয়েছে। তবে, কত দিন তারা আমদানি-রপ্তানি বন্ধ রাখবেন তা তিনি বলতে পারেননি।

ভোমরা বন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার তারেক মাহমুদ জানান, ব্যবসায়ীদের কাঁচামাল আমদানিতে কিছু সুবিধা দেওয়া হয়। কিন্তু তাদের দাবি সুযোগ সুবিধা আরো বাড়াতে হবে। তারা কি কারণে আমদানি-রপ্তানি বন্ধ করে দিয়েছে তা আমার জানা নেই। আমাদের দিক থেকে আমদানি-রপ্তানিতে কোন সমস্যা নেই।



মন্তব্য চালু নেই