সাকিব-রুবেলবিহীন দিবারাত্রির অনুশীলন টাইগারদের

কলকাতা থেকে গত পরশু ঢাকায় ফিরলেও সাকিব আল হাসান এখনো বাংলাদেশ দলের ক্যাম্পে যোগ দেননি। বিশ্রামে রয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। মঙ্গলবার থেকে ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

এ ছাড়া ব্যক্তিগত কারণে অনুশীলনে ছিলেন না পেসার রুবেল হোসেন। এই দুই ক্রিকেটার ছাড়া বাকি ১২ ক্রিকেটারকে সোমবার অনুশীলন করিয়েছেন দলীয় কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সকালে জিম সেশনের পর বিকেল সাড়ে তিনটায় শুরু হয় হাথুরুসিংহের ক্লাস।

এরপর গ্রুপ মিটিং শেষে মিরপুর স্টেডিয়ামে অনুশীলনে নেমে পড়ে জাতীয় দল। দিনের আলো নিভে যাওয়ার সঙ্গে সঙ্গে জ্বলে উঠে মিরপুরের ফ্লাডলাইট। ওয়ানডে সিরিজের প্রত্যেকটি ম্যাচ হবে দিবারাত্রির। এ কারণে রাতের আলোয় অনুশীলনের সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট বোর্ড।

মঙ্গলবারও টাইগারদের অনুশীলন শুরু হবে দুপুর আড়াইটায়। তবে একাডেমি মাঠে অনুশীলন করবে বাংলাদেশ। সোমবার মিরপুরের সেন্ট্রাল উইকেটে ব্যাট করেছেন তামিম, মাহমুদউল্লাহ ও মুশফিকরা। অনেকটা ফ্রি-স্ট্যাইলে ব্যাট করেছেন তারা।

পাকিস্তান দলে বাঁহাতি পেসার থাকায় নেটে সময় দিয়েছেন আবু হায়দার রনি, সাজেদুল ইসলাম। এ ছাড়া মাশরাফি, আবুল হাসান, তাসকিনরা তো ছিলেনই। স্পিনারদের সঙ্গে বাড়তি ছিলেন জুবায়ের হোসেন লিখন। অনুশীলনের শেষ প্রান্তে ফিল্ডিং ও ক্যাচ প্র্যাকটিস করেছেন ক্রিকেটাররা।

বিশ্বকাপে আশানুরূপ পারফরম্যান্স করায় ক্রিকেটারদের শারীরিক ভাষারও বেশ পরিবর্তন এসেছে। বেশ আত্মবিশ্বাসের সঙ্গে প্রথম দিনের অনুশীলনটা করেছেন টাইগাররা। ১৯৯৯ সালের পর পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে জয় নেই বাংলাদেশের। এবার মিরপুরে হতে পারে দ্বিতীয়টি। সেই লক্ষ্যে অবিচল যোদ্ধারা।



মন্তব্য চালু নেই