সাংবাদিক মিঠুন মোস্তাফিজকে হত্যার হুমকি দিয়ে চিঠি

বৈশাখী টেলিভিশনের এসাইনমেন্ট এডিটর মিঠুন মোস্তাফিজকে হত্যার হুমকি দিয়ে বেনামি চিঠি দেওয়া হয়েছে। মিরপুরের বাসার ঠিকানায় একটি খামের মধ্যে কম্পিউটারে টাইপ করা ওই চিঠিতে মিঠুনকে ‘বিধর্মীদের দালাল’ উল্লেখ করে বলা হয়, ‘ইসলামের দেশে তোমার মতো বিধর্মীদের সহযোগী বেঈমান দালালের কোনো ক্ষমা নাই। আমাদের বিচারে ইসলামের শত্রু হিসেবে আমাদের হাতে তোমার মৃত্যু হবে। মৃত্যুর জন্য রেডি থাকবেন। নির্দিষ্ট সময়ের মধ্যে যাবতীয় ইচ্ছা পূরণ করার নির্দেশ দেওয়া হলো। সময় মতো আমাদের পরিচয় প্রকাশ করা হবে।’

এদিকে বেনামি চিঠি হত্যার হুমকি দেওয়ায় জীবনের নিরাপত্তা চেয়ে বুধবার রাজধানীর মিরপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন মিঠুন মোস্তাফিজ। জিডিতে তিনি ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন জানিয়ে নিজের জীবনের হুমকিদাতাদের খুঁজে বের করে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।

জিডিতে মিঠুন মোস্তাফিজ উল্লেখ করেন, ১৫ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত আছি। আমি আমার কর্মস্থল বৈশাখী টেলিভিশনের একজন উচ্চপদস্থ কর্মকর্তা ও জ্যেষ্ঠ সংবাদকর্মী। দেশীয় টেলিভিশনের স্বীয় পেশার পাশাপাশি আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর সঙ্গে পেশাদারিত্ব বজায় রেখে কাজ করে যাচ্ছি। ‘জঙ্গি হামলার আশঙ্কায় বিশ্বের ১৩টি মুসলিম দেশসহ বাংলাদেশেও মার্কিন দূতাবাস সাময়িক বন্ধে’র বিষয়ে এবং ‘ভয়াবহ গুলশান জঙ্গি হামলা’র বিষয়ে কানাডিয়ান টেলিভিশন সিটিভির সঙ্গে সর্বশেষ আলোচনায় অংশ নেই এবং বিস্তর আলোচনা করি। পশ্চিমা গণমাধ্যমের সঙ্গে যুক্ত থাকা ও সংশ্লিষ্টতার কারণে হুমকিদাতা বিশেষ জঙ্গিগোষ্ঠী তাদের ভাষায় আমাকে ‘ইহুদি-নাসারা ও খ্রিস্টানদের দালাল’ এবং ‘ইসলামের শত্রু’ হিসেবে আখ্যা দিয়ে টার্গেট করেছে। এমতাবস্থায় আমি ভীষণ অনিরাপদ বোধ করছি। আমাকে হত্যার হুমকির সঙ্গে সংশ্লিষ্ট অজ্ঞাতনামাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের পাশাপাশি নিরাপত্তা প্রদানের অনুরোধ করছি।

এ বিষয়ে মিরপুর মডেল থানার পরিদর্শক সাজ্জাদ হোসেন মিঠুন মোস্তাফিজের সাধারণ ডায়েরি করার বিষয়টি নিশ্চিত করে বলেন, যারা বেনামি চিঠি পাঠিয়েছে তাদের শনাক্ত করতে আমরা কাজ শুরু করেছি।



মন্তব্য চালু নেই