সমালোচনাকে পাত্তাই দিলেন না ‘জীবন্ত বার্বি ডল’ ভ্যালেরি

‘হিউম্যান বার্বি’ হিসেবে গোটা বিশ্বে বেশ আলোচনায় আছেন ভ্যালেরি লুইকায়ানোভা। এই তরুণী দেখতে একেবারে বার্বি পুতুলের মতো। সার্জারির মাধ্যমে তিনি নিজেকে সেভাবেই তৈরি করেছেন। তবে সম্প্রতি ইন্টারনেটে তার দেওয়া কিছু ছবির গোমর ফাঁস করলেন ভ্যালেরি। জানালেন, এ ছবিগুলোতে যে বার্বি ভ্যালেরিকে দেখছেন তা পুরোপুরি আসল ছবি নয়। ফটোশপ ব্যবহার করে একে একেবারে বার্বির মতো করা হয়েছে।

ভ্যালেরি কসমোপলিটন ডট কম-কে জানান, আমার সবচেয়ে কাছের বন্ধু এ ছবিগুলো তুলেছে। এ ছবিগুলোতে তাকে পুরোপুরি বার্বির আদল আনতে ফটোশপ ব্যবহার করা হয়েছে। স্থানীয় বোটানিক্যাল গার্ডেনে এসব ছবি তোলা হয়েছে।

এসব ছবি প্রকাশের পর তা ঝড় তোলে ইন্টারনেটে। অনেকে ভ্যালেরিকে দেখে চমকে ওঠেন। তারা মন্তব্য করেন, তার ‘বডি ডিসমরফিক ডিসঅর্ডার’ দেখা দিয়েছে। তবে এ নিয়ে মোটেও চিন্তিত মনে হয়নি বার্বিকে।

জবাবে সবাইকে আশ্বস্ত করে ভ্যালেরি বলেন, ছবিতে যেমন দেখাচ্ছে আমার দেহ তেমন নয়। এতে ফটোশপ ব্যবহার করা হয়েছে। যারা আমার ছবি পছন্দ করেননি তারা কোনো মন্তব্য করেননি। এটা ঠিক আছে। কিন্তু যারা সমালোচনা শুরু করেছেন তারা যে হিংসায় পুড়ে মরছেন এতে কোনো ভুল নেই, যোগ করেন জীবন্ত বার্বি।
সূত্র : ফক্স নিউজ



মন্তব্য চালু নেই