সংসদ গণতন্ত্রের প্রতীক : স্পিকার

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সংসদ গণতন্ত্রের প্রতীক।

তিনি বলেন, গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার ও টেকসই উন্নয়নকে নিশ্চিত করার জন্য সিপিএর কার্যক্রম প্রশংসনীয় ।

সোমবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২৬তম কমনওয়েলথ পার্লামেন্টারি বার্ষিক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃব্যে স্পিকার একথা বলেন।

তিনি বলেন, সমগ্র বিশ্বে সংসদীয় গণতন্ত্রকে কার্যকর করার প্রয়াসে সংসদীয় রীতি ও পদ্ধতি নিয়ে কাজ করছে সিপিএ।

তিনি আরো বলেন, সংসদ গণতন্ত্রের প্রতীক। সমগ্র বিশ্বে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে এবং আইনের শাসন ও মানবাধিকারকে নিশ্চিত করে টেকসই উন্নয়নকে নিশ্চিত করতে সিপিএভুক্ত দেশগুলোর পার্লামেন্টকে একযোগে কাজ করতে হবে।

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব আশরাফুল মকবুল অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। সোয়াজিল্যান্ডের সংসদ সদস্য ও সিপিএ সেক্রেটারিয়েটের প্রতিনিধি মারউইক টি. খুমালো অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

ড. শিরীন শারমিন চৌধুরী আজ দি কমনওয়েলথ অ্যান্ড দি রোল অব সিপিএ শীর্ষক প্রথম সেশনে সভাপতিত্ব করেন এবং দি রোল অব দি প্রিজাইডিং অফিসার অ্যান্ড দি স্টাফ অব পার্লামেন্ট শীর্ষক তৃতীয় সেশনে রিসোর্স পার্সন হিসেবে অংশগ্রহণ করবেন।

এ ছাড়াও দি পার্লামেন্টারি অ্যান্ড পলিটিক্যাল সিন হস বাংলাদেশ শীর্ষক সেশনে সংসদ সদস্য প্রফেসর আলী আশরাফ রিসোর্স পারসন হিসেবে অংশগ্রহণ করবেন।



মন্তব্য চালু নেই