সংলাপের প্রশ্নই আসে না : ১৪ দল

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, অনেকে অনেকভাবে আশা প্রকাশ করতে পারে। আমরা আমাদের সিদ্ধান্তে অটল। যারা দানবের মতো মানুষের উপর হামলা করে তাদের সঙ্গে কোনো সংলাপ হবে না। সংলাপের প্রশ্নই আসে না।

জাতিসংঘের মহাসচিব বান কি মুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী জোটের নেত্রী খালেদা জিয়াকে সংলাপে বসার আহ্বান জানিয়ে চিঠি দিয়েছেন। ওই চিঠির আহ্বানে সাড়া দিয়ে ক্ষমতাসীনরা সংলাপে বসবে কি না?—সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে বুধবার বিকেলে ঢাকার সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতাদের সঙ্গে ১৪ দলের মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হন ১৪ দলের এ মুখপাত্র।

‘সারাদেশে কথিত বন্দুকযুদ্ধের নামে সাধারণ মানুষও হত্যা হচ্ছে’— এ বিষয়ে ১৪ দলের অবস্থান কী এমন প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবেই। তারা আগে থেকেই বলে আসছে আক্রান্ত হলে গুলি করবে।’

এ সময় জামায়াতের নায়েবে আমীর আবদুস সোবহানের ফাঁসির রায়ে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, ‘এই রায়ে জনমনে স্বস্তি এসেছে, একই সঙ্গে ১৪ দল স্বস্তি প্রকাশ করছে। এ রায়ের জন্য প্রধানমন্ত্রী ও ট্রাইব্যুনালকে অভিনন্দন।’

এ ছাড়াও ২০ ফেব্রুয়ারি ঢাকাসহ সারাদেশে শান্তি মিছিল ও ২৪ ফেব্রুয়ারি রাজশাহীতে সমাবেশ করার ঘোষণা দিয়েছে ১৪ দল।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুন, যুগ্ম-সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, স্বাস্থ্য সম্পাদক বদিউজ্জামান ভুইয়া, তথ্য সম্পাদক আফজাল হোসেন, ত্রাণ সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, মহিলা সম্পাদক ফজিলাতুন্নেছা ইন্দিরা, সদস্য একেএম এনামুল হক শামীম, সংসদ সদস্য ফজলে নূর তাপস, ইলিয়াস মোল্লা, ছাত্রলীগের সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন ১৪ দলের নেতা দিলীপ বড়ুয়া, জাকির হোসেন, ডা. শাহাদাত হোসেন, ওয়াজেদুল ইসলাম খান, ইসমাঈল হোসেন, রেজাউর রশিদ, আবু সাঈদ প্রমুখ।



মন্তব্য চালু নেই