শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান, ইউএনও বা ডিসির স্বাক্ষরে বেতন তোলা যাবে

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বা জেলা প্রশাসকের (ডিসি) যৌথ স্বাক্ষরে শিক্ষকদের সরকারি অংশের বেতনভাতা (এমপিও) উত্তোলন করা যাবে।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি পদে সংসদ সদস্যদের না থাকা সংক্রান্ত বিষয়ে সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে আজ শনিবার শিক্ষা মন্ত্রণালয় এই নির্দেশনা জারি করে। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য বিবরণীর বরাত দিয়ে বার্তা সংস্থা বাসস এক প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করেছে।

তথ্য বিবরণীতে আরো উল্লেখ করা হয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটি প্রবিধানমালা ২০০৯-এর ৬ (খ) এবং ৮ (৩) অনুচ্ছেদ অনুযায়ী কোনো বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতাদি উত্তোলনে সমস্যার সৃষ্টি হলে সেসব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা জেলা পর্যায়ে জেলা প্রশাসক ও উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং অধ্যক্ষ/প্রধান শিক্ষকের যৌথ স্বাক্ষরে উত্তোলন করা যাবে।

সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের আগে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতাদি ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডির সভাপতি স্থানীয় সংসদ সদস্য এবং অধ্যক্ষ/প্রধান শিক্ষকের যৌথ স্বাক্ষরে উত্তোলন করা হতো।



মন্তব্য চালু নেই