শিক্ষককে মারপিট : সড়ক অবরোধের চেষ্টায় ছাত্র-পুলিশ সংর্ঘষ, আহত ১০

মাগুরা প্রতিনিধি ॥ শিক্ষককে মারধরের ঘটনার প্রতিবাদে মাগুরায় সরকারি পলিটেকনিকের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভের সময় ছাত্র পুলিশ সংর্ঘষে ৪ শিক্ষকসহ ১০ ছাত্র আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ লাঠিচার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে। দুই শিক্ষক ও তিন ছাত্র মাগুরা সদর হাসপাতালে ভর্তি। এ সময় পুলিশের পাচ সদস্য আহত হয়েছে।

হাসপাতালে ভর্তি আহত ছাত্র-শিক্ষকরা জানান, বৃহস্পতিবার বিকেলে মোস্তাক নামে বহিরাগত এক যুবকসহ একটি সন্ত্রাসী গ্রুপ মোকলেছুর রহমান নামে পলিটেকনিকের এক শিক্ষককে মারপিট করে।

এ ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবীতে শুক্রবার বেলা ১২ টার দিকে পলিটেকনিকের শিক্ষক ও ছাত্ররা বিক্ষোভ প্রদর্শ করে মাগুরা-ঝিনাইদহ সড়ক অবরোধ করে। পুলিশ গিয়ে বাধা দিলে অবরোধকারীরা তাদের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় ছাত্র-পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে টিয়ারশেল, রাবার বুলেট ও অবরোধকারীদের উপর লাঠিচার্জ করে। পুলিশের লাঠিপেটা ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় চার শিক্ষক ও ছয় ছাত্র আহত হয়।

আহতদের মধ্যে সুদিপ্ত বিশ্বাস ও সজল চক্রবর্তী নামে দুই শিক্ষক ও তিন ছাত্রকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজমল হুদা জানান , পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ ১৭ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে। এ সময় অবরোধকারীদের ইটের আঘাতে পাচ পুলিশ সদস্য আহত হয়েছে।



মন্তব্য চালু নেই