শাপেকোয়েন্সের খেলোয়াড়ই ব্রাজিলের বর্ষসেরা

বিমান দুর্ঘটনায় নিহত শাপেকোয়েন্সের গোলরক্ষক দানিলোকে ব্রাজিলের বর্ষসেরা খেলোয়াড় ঘোষণা করা হয়েছে। তার পক্ষ থেকে মরণোত্তর এই পুরস্কার সোমবার গ্রহণ করেন দানিলোর মা ইলাইদেস পাদিলহা। দেশটিতে অনলাইন ভক্তদের ভোটে বিমান দুর্ঘটনায় মারা যাওয়া খেলোয়াড় দেশের সেরা নির্বাচিত হলেন। ব্যাপারটি যেমন ব্যতিক্রম, তেমন হৃদয় ছোঁয়া।

কোপা সুদামেরিকানার সেমি ফাইনালে সান লরেনজোর বিপক্ষে দুর্দান্ত খেলেছিলেন দানিলো। তার অসাধারণ সেভগুলোই মূলত শাপেকোয়েন্সকে ফাইনালে পৌঁছে দেয়। সেই সুবাদে অনলাইনে সমর্থকদের কাছ থেকে আসা মোট ভোটের ৪৮ শতাংশ যায় তার পক্ষে।

প্লেয়ার অব দ্য ইয়ারের পুরস্কার গ্রহণের পর দানিলোর মা বলেন, ‘শাপেকোয়েন্সের পক্ষ থেকে সবাইকে আমাদের পাশে থাকার জন্য ধন্যবাদ। এই দলে সামনে যারা আসবে আশা করি তারা সবাই যারা চলে গেছে তাদের মতোই যোদ্ধা হবে।’

আতলেতিকো নাসিওনালের বিপক্ষে কোপা সুদামেরিকানা ফাইনালে খেলতে বিমানে চড়েছিল শাপেকোয়েন্সের ফুটবলার, কোচ ও কর্মকর্তারা। কলম্বিয়ার মেদেলিন শহরের বাইরে আকাশেই জ্বালানী ফুরিয়ে যাওয়ায় বিমানটি বিধ্বস্ত হয়। সে দুর্ঘটনায় মোট ৭১ জন প্রাণ হারান যেখানে ১৯ জনই ছিলেন ফুটবলার। নির্ধারিত দিনে সেই ম্যাচ না হলেও কোপা সুদামেরিকানার এবছরের চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় শাপেকোয়েন্সকেই।



মন্তব্য চালু নেই