শহীদুল্লাহ হলের পুকুরে বন্ধুদের সামনেই ডুবে গেল বায়েজিদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদুল্লাহ হলের পুকুরে সাঁতার কাটতে নেমে পানিতে ডুবে প্রথম বর্ষের এক ছাত্রের মৃত্যু হয়েছে। বুধবার সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে। ছাত্রের নাম বায়েজিদ বোস্তামি। ফলিত পরিসংখ্যান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী শিক্ষার্থী বায়েজিদ শহীদুল্লাহ হলের আবাসিক ছাত্র। তার গ্রামের বাড়ি ঠাকুরগাঁও জেলার রুগিয়া গ্রামে।

প্রত্যক্ষদর্শীরা জানা যায়, বুধবার সন্ধ্যায় বৃষ্টির পর বায়েজিদ ও তার আরো ৫-৬ জন বন্ধু শহীদুল্লাহ হলের পুকুরে গোসল করতে নামে। তারা সাঁতার কাটা অবস্থায় বায়েজিদকে ডুবে যেতে দেখলে তাকে ধরার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে তারা চিৎকার করলে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ফায়ার সার্ভিসকে ফোন করলে উদ্ধারকর্মীরা এসে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

এ বিষয় ঢাবির প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ বলেন, ‘বুধবার সন্ধ্যায় পুকুরে ডুবে ১ম বর্ষের এক ছাত্রের মৃত্যু হয়েছে । আমরা তার পরিবারকে জানিয়েছি। তারা আসলে লাশ হস্তান্তর করা হবে।’

উল্লেখ্য, প্রতিবছর এ পুকুরটিতে ডুবে একাধিক ছাত্রের প্রাণ যায়। হল কর্তৃপক্ষর পক্ষ থেকে এ পুকুরে সাঁতার কাটা নিষেধ থাকলেও শিক্ষার্থীরা এটিকে তোয়াক্কা করে না।



মন্তব্য চালু নেই