রোগীবাহী অ্যাম্বুলেন্সও ভাঙচুর করলেন পরিবহন শ্রমিকরা

রাজধানীর গাবতলী বাস টার্মিনালে রোগীবাহী অ্যাম্বুলেন্সও ভাঙচুর করেছেন পরিবহন শ্রমিকরা।

বুধবার সকাল ৯টায় রাজধানীর বাইরে থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের উদ্দেশে একটি রোগীবাহী অ্যাম্বুলেন্স গাবতলী বাস টার্মিনালের সামনে পৌঁছলে তা ভাঙচুর করেন পরিবহন শ্রমিকরা।

এদিকে নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিহত করতে গাবতলী মাজাররোডের সামনে অবস্থান নিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অন্যদিকে গাবতলী বাস টার্মিনালের সামনে অবস্থান নিয়ে থেমে থেমে ইট পাটকেল ছুঁড়ছেন পরিবহন শ্রমিকরা।

এর আগে গতকাল মঙ্গলবার রাত থেকে বিক্ষোভের একপর্যায়ে লাঠিসোটা ও ইটপাটকেল নিক্ষেপ করে বিক্ষুব্ধ শ্রমিকরা। অন্যদিকে গতরাতেই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে পুলিশ।

পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঢাকার সাভারে ট্রাকচাপা দিয়ে এক নারীকে হত্যার দায়ে চালকের মৃত্যুদণ্ডাদেশের প্রতিবাদে এই কর্মসূচি। এর আগে চলচ্চিত্র পরিচালক তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনার মামলায় বাসচালকের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়ার প্রতিবাদে খুলনা বিভাগের ১০ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাকে শ্রমিকরা। এরপরই মঙ্গলবার থেকে পরিবহন শ্রমিকরা নতুন এ কর্মসূচি শুরু করেছেন।

এ বিষয়ে পরিবহন নেতা তাজুল ইসলাম বলেন, সড়ক দুর্ঘটনায় মিশুক মুনীর ও তারেক মাসুদসহ ৫ জন নিহতের মামলায় বাসচালক জামির হোসেনের নিঃশর্ত মুক্তির দাবি পূরণ না হলে পরিবহন ধর্মঘট প্রত্যাহার হবে না। কোনো চালক গাড়ি চালাতে গিয়ে মানুষ মারতে চান না। অনাকাঙ্ক্ষিত ঘটনায় একজন চালকের এমন শাস্তি অগ্রহণযোগ্য।



মন্তব্য চালু নেই