রাবিতে জোড়া ককটেলের বিস্ফোরণ

টানা অবরোধে বন্ধ থাকা ক্লাশ-পরীক্ষা পুনরায় চালুর ঘোষণা দেওয়ার কয়েক ঘন্টা পরেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পরপর দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবার রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের পাশে দুটি কটটেল ফাটিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

হল সূত্রে জানা যায়, সোমবার রাতে নবাব আব্দুল লতিফ হলের পশ্চিম দেয়াল লক্ষ্য করে একটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। বিকট শব্দের পাশাপাশি এতে হলের দেয়াল ক্ষতিগ্রস্ত হয়। একই সময় লতিফ হলের কিছু দূরে আরও একটি ককটেল বিস্ফোরণ হয়। এসময় হলের পাশের রাস্তা দিয়ে দ্রুত গতিতে একটি মোটর সাইকেল যেতে দেখেন হলের আবাসিক শিক্ষার্থীরা।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, বিশ্ববিদ্যালয়ে দুটি ককটেল বিস্ফোরণ হয়েছে বলে শুনেছি। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণীতে প্রথম বর্ষের শিক্ষার্থীদের প্রথম ক্লাশ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। শীতকালীন ছুটি ও ২০ দলীয় জোটের টানা অবরোধে দীর্ঘ এক মাস বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকার পর আজ থেকে তা পুনরায় চালু করার ঘোষণা দেয়ার কয়েক ঘন্টা পর এ ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটল।



মন্তব্য চালু নেই