ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগ

রাজিন-অলকের জোড়া সেঞ্চুরি

বিশ্বকাপ ক্রিকেটের জমজমাট লড়াই দেখতে পুরো ক্রিকেট দুনিয়ার চোঁখ এখন অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের দিকে। বিশ্বকাপের মতো বড় আসরে অংশ নিতে মাশরাফি বিন মর্তুজার বাংলাদেশ জাতীয় দল এখন অস্ট্রেলিয়ার মাটিতে অবস্থান করছে। আর মাত্র একদিন পরেই বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে টাইগার শিবির।

তবে বিশ্বকাপের রোমাঞ্চ ও উন্মাদনার মধ্যেই এগিয়ে চলেছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট। ওয়ালটন ১৬তম জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাইন্ডের খেলার প্রথম দিনে সোমবার বেশ কয়েকটি সেঞ্চুরি হাঁকিয়েছেন ক্রিকেটাররা। ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ঢাকা বিভাগের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমে প্রথম দিনে ভালো জবাব দিয়েছে সিলেট বিভাগের ব্যাটসম্যানরা।

রাজিন সালেহ ও অলক কাপালির জোড়া সেঞ্চুরিতে তিন উইকেটে ২৯১ রান সংগ্রহ করেছে সিলেট বিভাগ। প্রথম দিনের খেলা শেষে রাজিন ২৩৭ বলে ১১৮ ও অলক ২৩৪ বলে ১১৮ রান করে এখনও অপরাজিত আছেন। দলটির পক্ষে সায়েম ৪, ইমতেয়াজ ৩১, ও রাহাতুল ফেরদাউস ৫ রানে সাজঘরে ফেরেন। পেসার শাহাদাত হোসেন দুটি ও মোশারফ হোসেন একটি উইকেট শিকার করেছেন।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহীর বিপক্ষে প্রথম দিন ৫ উইকেট হারিয়ে ২৫৬ রান সংগ্রহ করেছে খুলনা বিভাগ। টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে খুলনা। প্রথম দিনের খেলা শেষে তুষার ইমরান ৬৩ ও জিয়াউর রহমান ২১ রানে অপরাজিত আছেন। সাজঘরে ফিরেছেন আমিত মজুমদার (৪৫),মেহেদী মারুফ (৫১),ইমরুল কায়েস (২৩) ও মিঠুন (৩৭)। বল হাতে সাকলাইন সজিব ও ফরহাদ রেজা দুটি করে উইকেট নেন।



মন্তব্য চালু নেই