বঙ্গভবনের সামনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে ৬ বাসে আগুন

রাজধানীর মোহাম্মদপুর, টেকনিক্যাল মোড়, ধানমন্ডি, মিরপুর ও যাত্রাবাড়ীতে যাত্রীবাহী পাঁচ বাসে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের চলমান অবরোধে রাজধানীতে শনিবার বিকেল পৌনে ৫টা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত এসব আগুনের ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট থানা ও ফায়ার সার্ভিস সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।

সর্বশেষ রাজধানীর মোহাম্মদপুরে যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে অবরোধ সমর্থকরা। এ ঘটনায় একই পরিবারের তিন সদস্যসহ ৮জন আহত হয়েছেন।

মোহাম্মদপুর ভেড়িবাধ ভাঙ্গা মসজিসের সামনে ব্রাদার্স পরিবহন নামে একটি বাসে শনিবার রাত সাড়ে নয়টার দিকে আগুনের এ ঘটনা ঘটে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- আবু তাহের (৮০), তার ছেলে আবু বকর (৩০) ও সুজন (২২), বিল্লাল হোসেন (২৬), মো. আরমান (৩৫), মনোয়ারা বেগম (৩৫), নূরজাহান (৩০) ও তার মেয়ে রিফাত (২)।

নূরজাহানের মেয়ে রিতু জানান, গাবতলী থেকে ব্রাদার্স পরিবহনে মোহাম্মদ যাওয়ার সময় কে বা কারা বাসটিতে আগুন ধরিয়ে দেয়। এতে তার মা ও ছোট বোন আহত হয়েছেন।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিদর্শক ক্যাম্প ইনচার্জ মোজাম্মেল হক দ্য রিপোর্টকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

দারুস সালাম থানা এলাকার টেকনিক্যাল মোড়ে শনিবার বিকেল ৪টা ৫০ মিনিট ও সন্ধ্যা ৬টার দিকে যাত্রীবাহী দুটি বাসে পেট্রলবোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। বাস দুটিতে আগুন ধরে যাওয়ার আগে যাত্রীরা নিরাপদে নেমে আসেন।

দারুস সালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ‘দুর্বৃত্তরা বাস দুটিতে অগ্নিসংযোগ করে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। কোনো হতাহতে খবর নেই।’

ফায়ার সার্ভিস সদর দফতরে কর্তব্যরত কর্মকর্তা আতাউর রহমান বলেন, ‘আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট কাজ করে।’

ধানমন্ডি সিটি কলেজের সামনে সন্ধ্যা ৭টার দিকে বিকল্প পরিবহনের যাত্রীবাহী একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, এক দুর্বৃত্ত যাত্রীবেশে বাসে উঠে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। তবে এতে কেউ হতাহত হয়নি। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রেণে আনে।

এদিকে, সকালে যাত্রাবাড়ীর রায়েরবাগে প্রাইম প্লাস এলাকায় যাত্রীবাহী একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী অগ্নিদগ্ধ হয়।

এর আগে, শনিবার সকাল ৮টা ৪০ মিনিটে মিরপুর ১৩ নম্বরে একটি মিনিবাসে আগুন দেয় দৃর্বৃত্তরা। এতে কেউ হতাহত হয়নি।

সবর্শেষ বঙ্গভবনের সামনে একটি ককটেলের বিস্ফোরণ ঘটে রাত সাড়ে ১১টার দিকে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি। দ্য রিপোর্ট



মন্তব্য চালু নেই